bangla news

তৃষ্ণার্ত হাতি ও ক্ষুধার্ত কুমিরের কাণ্ড!

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৩-১২-০৭ ৩:১৫:৪৬ পিএম

ঘটনাটি জাম্বিয়ার লাংগুয়া ন্যাশনাল সাফারি পার্কের। একটি তৃষ্ণার্ত কম বয়সী হাতি তৃষ্ণা মেটাতে বেশ স্বাচ্ছন্দ্যেই গিয়েছিল পার্কের একটি ছোট্ট ডোবায়। আগে থেকেই সেখানে যে একটি ক্ষুধার্ত কুমির ওত পেতে ছিল সেটা কি আর হাতিটি জনতো!

ঢাকা: ঘটনাটি জাম্বিয়ার লাংগুয়া ন্যাশনাল সাফারি পার্কের। একটি তৃষ্ণার্ত কম বয়সী হাতি তৃষ্ণা মেটাতে বেশ স্বাচ্ছন্দ্যেই গিয়েছিল পার্কের একটি ছোট্ট ডোবায়। আগে থেকেই সেখানে যে একটি ক্ষুধার্ত কুমির ওত পেতে ছিল সেটা কি আর হাতিটি জনতো!

যেই না হাতিটি জলে শুঁড় ডোবালো অমনি ক্ষুধার্ত কুমিরটি লাফিয়ে ধরে ফেললো শুঁড়টি। কিন্তু সৌভাগ্য হাতিটির। কুমিরটি তার শুঁড় কামড়ে ধরলেও খুব শক্ত করে দাঁত বসাতে পারেনি। এটা বোঝামাত্র হাতিটি এক টানে অবিশ্বাস্যভাবে কোনো ক্ষতি ছাড়াই কুমিরের শক্ত চোয়ালের মধ্য থেকে শুঁড়টি বাঁচাতে সক্ষম হলো।

কিন্তু হাতিটিও দমবার পাত্র নয়, সে আবার একই চেষ্টা করলো। সবশেষে যখন হাতিটি নিজেকে বাঁচাতে সক্ষম হলো তখন সে গর্জন করে জলের রাজা কুমিরকে জানিয়ে দিলো ‘আজকের হিরো আমি, পারলে না তুমি’!

মাত্র কয়েক সেকেন্ডের মধ্যে ঘটে যাওয়া এই অসাধারণ দৃশ্যটি ধারণ করেছেন ৬২ বছর বয়সী সৌখিন ওয়াইল্ডলাইফ ফটোগ্রাফার ল্যান সেলিসবারি। এই পার্কের জেনারেল ম্যানেজারও তিনি।

ডেইলি মেইলকে তিনি বলেন, আমাদের পার্কের এক অতিথি বিষয়টি আমাকে জানান। আমি এই ঘটনার পুনরাবৃত্তি হতে পারে এটা মনে করে ক্যামেরা নিয়ে সেখানে যাই। এবং কয়েক সেকেণ্ডের মধ্যে এই অভূতপূর্ব দৃশ্যটি ক্যামেরাবন্দি করতে সক্ষম হই।

তিনি আরও বলেন, আমি ত্রিশ বছর ধরে আফ্রিকার এই জঙ্গল অঞ্চলে বসবাস করছি এবং ছবি তুলছি। কিন্তু মাত্র কয়েক সেকেন্ডের মধ্যে ঘটে যাওয়া এই দৃশ্যটি ক্যামেরায় ধারণ করতে পেরে নিজেকে সৌভাগ্যবান মনে হচ্ছে।

এ ঘটনার পর হাতিটি খুব দ্রুত দৌড়ে জঙ্গলের মধ্যে ঢুকে যায় বলেও জানান তিনি।

বাংলাদেশ সময়: ০১৪৮ ঘণ্টা, ডিসেম্বর ০৮, ২০১৩

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2013-12-07 15:15:46