ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

পরিবেশ ও জীববৈচিত্র্য

জানুয়ারিতে দেশের প্রথম গ্রিন সামিট

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৫৮ ঘণ্টা, নভেম্বর ২৭, ২০১৩
জানুয়ারিতে দেশের প্রথম গ্রিন সামিট

ঢাকা: সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভূবিজ্ঞান বিভাগ ও  বাংলাদেশের ভূবিজ্ঞান স্কুল যৌথভাবে বাংলাদেশে প্রথমবারের মতো আয়োজন করতে যাচ্ছে ‘গো গ্রিন’ শীর্ষক গ্রিন সামিট। দুই দিনব্যাপী এ ইয়ুথ সামিটটি  জানুয়ারি মাসের ৩ ও ৪ তারিখে অনুষ্ঠিত হবে।



স্ট্রাটেজিক পার্টনার হিসেবে এ সামিটে সহযোগিতা দিবে বাংলাদেশ ইয়ুথ এনভায়রনমেন্টাল ইনিশিয়েটিভ ও ইউনাইটেড ন্যাশন ইয়ুথ অ্যান্ড স্টুডেন্টস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ। লজিস্টিক পার্টনার হিসেবে থাকবে প্রকৃতি ও জীবন ফাউন্ডেশন।

সামিটে অংশগ্রহণে নিবন্ধন প্রক্রিয়া চলবে ৩০ নভেম্বর পর্যন্ত। সামিটে অংশগ্রহণের জন্য http://yep.it/gogreen-এই ওয়েবসাইটে গিয়ে নিবন্ধন করতে হবে।

সামিটের ইনোভেশন কনটেস্টে অংশগ্রহণ করতে নিবন্ধন করতে হবে http://yep.it/GIC-এই ওয়েবসাইটে প্রবেশ করে।

এ সামিটে আলোকচিত্র প্রদর্শনীও অনুষ্ঠিত হবে। প্রতিযোগিতার মাধ্যমে বাছাই করে নির্বাচিত আলোকচিত্র প্রদর্শন করা হবে। কলেজ ও বিশ্ববিদ্যালয় পর্যায়ের যেকোনো শিক্ষার্থী এ প্রতিযোগিতায় ছবি পাঠাতে পারবেন। আগ্রহীদের আলোকচিত্র পাঠাতে হবে [email protected]এই ঠিকানায়।
এ সামিটে থাকছে গ্রিন টক, গ্রিন অলিম্পিয়াড, চলচ্চিত্র প্রদর্শনী, আলোকচিত্র প্রদর্শনী (প্রতিযোগিতা), গ্রিন ইনোভেশন কনটেস্টসহ আরও অনেক কিছু।

জাতীয় পর্যায়ের এ সামিটের মাধ্যমে দেশজুড়ে পরিবেশের নেতিবাচক প্রভাব সম্পর্কে আলোচনা করা হবে। তরুণরাই দেশের প্রধান হাতিয়ার। তাই এ ইয়ুথ সামিট আয়োজনের মাধ্যমে তাদের দায়িত্ব সম্পর্কে সচেতন করা হবে।

বাংলাদেশ সময়: ১০৪৯ ঘণ্টা, নভেম্বর ২৭, ২০১৩

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।