ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

পরিবেশ ও জীববৈচিত্র্য

কালীগঞ্জে ২ লাখ টাকার কারেন্ট জাল জব্দ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৯ ঘণ্টা, অক্টোবর ২, ২০১৩

গাজীপুর: গাজীপুর কালীগঞ্জের বেলাই বিল থেকে প্রায় দুই লাখ টাকার অবৈধ কারেন্ট জাল উদ্ধার করা হয়েছে। তাৎক্ষণিকভাবে উদ্ধার করা এসব জাল পুড়িয়ে ফেলা হয়।



বুধবার বিকেলে কালীগঞ্জ উপজেলা চত্বরে সরকারি কর্মকর্তাদের উপস্থিতিতে এসব জাল পোড়ানো হয়।

জানা যায়, গোপন সূত্রে খবর পেয়ে কালীগঞ্জ উপজেলার মৎস্য কর্মকর্তা মো. দেলোয়ার হোসেনের নেতৃত্বে সকাল সাড়ে ৯টা থেকে দুপুর ২টা পর্যন্ত বেলাই বিলে অভিযান চালিয়ে এসব অবৈধ কারেন্ট জাল উদ্ধার করা হয়।

কালীগঞ্জ থানার সহকারী উপ-পরিদর্শক (এএসআই) মামুনুর রশিদ এ অভিযানে অংশ নেন।

এ ব্যাপারে উপজেলা মৎস্য কর্মকর্তা মো. দেলোয়ার হোসেন সাংবাদিকদের জানান, এলাকার মৎস্যজীবীরা দীর্ঘদিন ধরে অবৈধভাবে কারেন্ট জাল ব্যবহার করে বেলাই বিলের দেশীয় প্রজাতির বিশাল মাছের ভাণ্ডার ধ্বংস করে আসছিলো।

তিনি জানান, তারা নির্বিচারে মা ও পোনা মাছ শিকার করে আসছে। আমরা গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে পানিতে পাতা অসংখ্য কারেন্ট জাল উদ্ধার করি। অভিযান শেষে বিকেলে উপজেলা চত্বরে জালগুলো পুড়িয়ে ফেলা হয়।

কালীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. কামরুল আহসান তালুকদার ও কালীগঞ্জ থানার পরিদর্শক (তদন্ত) নিতাই চন্দ্র সরকার ও উপজেলা মৎস্য কর্মকর্তা মো. দেলোয়ার হোসেন এসময় উপস্থিত ছিলেন।  


বাংলাদেশ সময়: ২০৫৫ ঘণ্টা, অক্টোবর ০২, ২০১৩
আরএ/টিএকে/এএ/এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।