ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

পরিবেশ ও জীববৈচিত্র্য

শাবিপ্রবি সাপের আলোকচিত্র প্রদর্শনীর সঙ্গে বাংলানিউজ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩১ ঘণ্টা, সেপ্টেম্বর ২৮, ২০১৩
শাবিপ্রবি সাপের আলোকচিত্র প্রদর্শনীর সঙ্গে বাংলানিউজ

সিলেট: বাংলাদেশ, ভারত ও আমেরিকার সাপ গবেষক ও আলোকচিত্রীদের ক্যামেরায় ধরা পড়া সাপের আলোকচিত্র নিয়ে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবিপ্রবি) আলোকচিত্র প্রদর্শনী শুরু হতে যাচ্ছে।

শাবিপ্রবির প্রকৃতি ও পরিবেশ বিষয়ক সংগঠন গ্রিন এক্সপ্লোর সোসাইটির আয়োজনে আগামী রোববার থেকে দেশে প্রথমবারের মতো এই প্রদর্শনী শুরু হতে যাচ্ছে।

  আর এ প্রদর্শনীর মিডিয়া পার্টনার হিসেবে থাকছে দেশের শীর্ষস্থানীয় ও সবচেয়ে জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল বাংলানিউজটোয়েন্টিফোর.কম।

বিশ্ববিদ্যালয়ের অর্জুনতলায় শুরু হতে যাওয়া এ প্রদর্শনী চলবে আগামী ৪ অক্টোবর পর্যন্ত।

রোববার সকাল ১০টায়েএ আলোকচিত্র প্রদর্শনীর উদ্বোধন করবেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক আমিনুল হক ভূঁইয়া।

গ্রিন এক্সপ্লোর সদস্যরা জানান, সাপ সম্পর্কে আমাদের সমাজে নানা ধরনের ভুল ধারণা রয়েছে। এমনকি বিশ্ববিদ্যালয় পড়ুয়া শিক্ষার্থীদের মাঝেও এই প্রবণতা দেখা যায়। কিন্তু সাপের প্রয়োজনীয়তা কী বা এর মাধ্যমে আমাদের মানবসমাজ কীভাবে উপকৃত হতে পারে তা জানানোর জন্যেই এ প্রদর্শনীর আয়োজন।

এ প্রদর্শনী আয়োজনের সহযোগিতায় রয়েছে ‘প্রকৃতি ও জীবন ফাউন্ডেশন’। বাংলানিউজের পাশাপাশি মিডিয়া পার্টনার হিসেবে রয়েছে বেসরকারি টিভি চ্যানেল ‘চ্যানেল আই’।

বাংলাদেশ সময়: ১৯২৫ ঘণ্টা, সেপ্টেম্বর ২৮, ২০১৩
এসএ/এএ/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।