ঢাকা, শুক্রবার, ২৩ শ্রাবণ ১৪২৭, ০৭ আগস্ট ২০২০, ১৬ জিলহজ ১৪৪১

পরিবেশ ও জীববৈচিত্র্য

বৈজ্ঞানিক তথ্যের ভিত্তিতে জলবায়ু চুক্তি সম্পাদনের দাবি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫২ ঘণ্টা, সেপ্টেম্বর ২৭, ২০১৩
বৈজ্ঞানিক তথ্যের ভিত্তিতে জলবায়ু চুক্তি সম্পাদনের দাবি

নোয়াখালী: আগামী ২০১৫ সালে পরবর্তী বৈশ্বিক ও জাতীয় উন্নয়ন কৌশল প্রণয়ন ও জলবায়ু পরিবর্তন বিষয়ক চুক্তি সম্পাদনের ক্ষেত্রে জলবায়ু পরিবর্তন বিষয়ক আন্তঃসরকারি প্যানেলর (আইপিসিসি) প্রতিবেদনের বৈজ্ঞানিক তথ্য গুরুত্বের সঙ্গে বিবেচনার জন্য বিশ্ব নেতৃবৃন্দের প্রতি দাবি জানিয়েছেন দক্ষিণ এশিয়ার যুব সমাজ।

নোয়াখালীতে তিনদিনব্যাপী আয়োজিত দক্ষিণ এশিয় জলবায়ু-কৃষি-পানি বিষয়ক যুব ক্যাম্পের অংশ হিসেবে শুক্রবার দ্বিতীয়দিনে নোয়াখালী প্রেসক্লাবের সামনে অনুষ্ঠিত একটি ব্যতিক্রমী প্রতিবাদ কর্মসূচি থেকে তারা এ দাবি জানান।



শুক্রবার দুপুরে  ক্যাম্পে অংশগ্রহণকারী ভারত, পাকিস্তান, নেপাল, শ্রীলঙ্কা ও বাংলাদেশের যুবকরা জলবায়ু পরিবর্তনে চিহ্নিত সমস্যা সম্বলিত ফেস্টুন নিয়ে এবং প্রতীকি লাশ হয়ে দীর্ঘ সময় অবস্থান করে।

পার্টিসিপেটরি রিসার্চ অ্যাকশন নেটওয়ার্র্ক (প্রান), অনলাইন নলেজ সেন্টার, হিউম্যানিটি ওয়াচ এবং অক্সফামের বৈশ্বিক প্রচারাভিযান গ্রো’র উদ্যোগে এই যুব ক্যাম্পের আয়োজন করা হয়।

বাংলাদেশ সময়: ১৭৪৯ ঘণ্টা, সেপ্টেম্বর ২৭, ২০১৩
এসআর/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa