ঢাকা, সোমবার, ১৯ শ্রাবণ ১৪২৭, ০৩ আগস্ট ২০২০, ১২ জিলহজ ১৪৪১

পরিবেশ ও জীববৈচিত্র্য

দেশের প্রথম সাপ আলোকচিত্র প্রদর্শনী শাবিতে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৩-০৯-২৬ ০৮:০৯:৩৫ এএম
দেশের প্রথম সাপ আলোকচিত্র প্রদর্শনী শাবিতে

সিলেট: বাংলাদেশ, ভারত ও আমেরিকার ‘সাপ’ গবেষক ও আলোকচিত্রীদের ক্যামেরায় ধরা পড়া সাপের আলোকচিত্র নিয়ে সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবিপ্রবি) রোববার শুরু হচ্ছে দেশের প্রথম ‘সাপ আলোকচিত্র প্রদর্শনী’।

২৯ সেপ্টেম্বর (রোববার) থেকে শুরু হয়ে ৪ অক্টোবর পর্যন্ত ছয় দিনব্যাপী বিশ্ববিদ্যালয়ের অর্জুনতলায় এই প্রদর্শনীর আয়োজন করছে  শাবিপ্রবি’র পরিবেশ বিষয়ক সংগঠন গ্রিন এক্সপ্লোর সোসাইটি।



দেশের প্রথমবারের মতো অনুষ্ঠিতব্য এই ‘সাপ আলোকচিত্র প্রদর্শনী আয়োজনের মিডিয়া পার্টনার দেশের শীর্ষ অনলাইন নিউজ পোর্টাল বাংলানিউজটোয়েন্টিফোর.কম।

রোববার সকাল ১০টায় বিশ্ববিদ্যালয়ের অর্জুনতলায় আলোকচিত্র প্রদর্শনীর উদ্বোধন করবেন বিশ্ববিদ্যালয়ের ভিসি  অধ্যাপক আমিনুল হক ভূঁইয়া।

গ্রিন এক্সপ্লোর সদস্যরা জানান, সাপ সম্পর্কে আমাদের সমাজে নানা ধরনের ভুল ধারণা রয়েছে। এমনকি বিশ্ববিদ্যালয় পড়ুয়া শিক্ষার্থীদের ভুল ধারণা রয়েছে। কিন্তু সাপের প্রয়োজনীয়তা কী বা এর থেকে আমাদের মানব সমাজ কীভাবে উপকৃত হতে পারে তা জানানোর জন্যেই এ আয়োজন।

আলোকচিত্র প্রদর্শনীতে বাংলাদেশের ২০টি বিষাক্ত ও অবিষাক্ত সাপের ছবি থাকবে।

প্রথমবারের মতো এ আয়োজনের সহযোগিতা করেছে ‘প্রকৃতি ও জীবন ফাউন্ডেশন’। বাংলানিউজের পাশাপাশি মিডিয়া পার্টনার হিসেবে রয়েছে বেসরকারি টিভি চ্যানেল ‘চ্যানেল আই’।

বাংলাদেশ সময়: ০৭৩৩ ঘণ্টা, সেপ্টেম্বর ২৬, ২০১৩
এসএ/এসএটি/জিসিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa