ঢাকা, শুক্রবার, ৩০ শ্রাবণ ১৪২৭, ১৪ আগস্ট ২০২০, ২৩ জিলহজ ১৪৪১

পরিবেশ ও জীববৈচিত্র্য

দক্ষিণ এশীয় জলবায়ু-কৃষি-পানি বিষয়ক যুবক্যাম্প

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৬ ঘণ্টা, সেপ্টেম্বর ২৫, ২০১৩
দক্ষিণ এশীয় জলবায়ু-কৃষি-পানি বিষয়ক যুবক্যাম্প

নোয়াখালী: নোয়াখালীতে বৃহস্পতিবার থেকে ভারত, নেপাল, পাকিস্তান ও শ্রীলঙ্কাসহ দেশি-বিদেশি ৮০ জন যুবককে নিয়ে তিনদিনব্যাপী দক্ষিণ-এশীয় জলবায়ু-কৃষি-পানি বিষয়ক যুবক্যাম্প শুরু হতে যাচ্ছে।

বুধবার দুপুর ১টায় নোয়াখালী বিআরডিবি মিলনায়তনে এক সংবাদ সম্মেলনের মাধ্যমে এ যুবক্যাম্পের ঘোষণা দেন পার্টিসিপেটরি রিসার্চ অ্যাকশন নেটওয়ার্কের (প্রাণ) নির্বাহী প্রধান ও দক্ষিণ এশীয় জলবায়ু-কৃষি-পানি বিষয়ক যুবক্যাম্পের সমন্বয়কারী নুরুল আলম মাসুদ।



এ সময় আয়োজকদের মধ্যে উপস্থিত ছিলেন হিউমেনেটি ওয়াচের নির্বাহী প্রধান হাসান মেহেদী, অক্সফামের পলিসি অ্যাডভোকেসি দক্ষিণ এশিয়া প্রধান আন্নারোজ, সমন্বয়ক জিয়াউল হক, নোয়াখালী প্রেসক্লাবের সভাপতি আলমগীর ইউসুফ, বাংলাদেশ সাংবাদিক সমিতির মহাসচিব মনিরুজ্জামান চৌধুরী প্রমুখ।

সংবাদ সম্মেলনে জানানো হয়, যুবক্যাম্পে ভারত, পাকিস্তান, নেপাল ও শ্রীলঙ্কা থেকে ৩০ জন বিদেশি প্রতিনিধিসহ মোট ৮০ জন প্রতিনিধি অংশ নেবেন।

ক্যাম্পের প্রথম দিন বৃহস্পতিবার সকালে নোয়াখালী জিলা স্কুলে প্রতীকি বৃক্ষরোপণ, দ্বিতীয় দিন শুক্রবার জাতিসংঘ সাধারণ পরিষদের অধিবেশনকে কেন্দ্র করে তরুণদের প্রতীকি অবস্থান ও তৃতীয় দিন শনিবার দক্ষিণ-এশীয় তরুণদের ঘোষণা। এছাড়াও  প্রতিদিন বিভিন্ন কর্মসূচি পালিত হবে।

বাংলাদেশ সময়: ১৬২৯ ঘণ্টা, সেপ্টেম্বর ২৫, ২০১৩
এসআর/এমজেডআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa