bangla news

সুন্দরবন রক্ষায় সেইভ নেচারের গণস্বাক্ষর কর্মসূচি

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৩-০৯-২০ ১০:৩৫:১৬ এএম
ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

সুন্দরবনকে ধ্বংসের হাত থেকে রক্ষা করতে দিনব্যাপী গণস্বাক্ষর কর্মসূচি পালন করেছে সেইভ নেচার অ্যান্ড ওয়াইল্ড লাইফ (এসএনডব্লিউ)।

ঢাকা: সুন্দরবনকে ধ্বংসের হাত থেকে রক্ষা করতে দিনব্যাপী গণস্বাক্ষর কর্মসূচি পালন করেছে সেইভ নেচার অ্যান্ড ওয়াইল্ড লাইফ (এসএনডব্লিউ)।

শুক্রবার সকাল ১১টায় জাতীয় প্রেসক্লাবের সামনে সেইভ নেচার অ্যান্ড ওয়াইল্ড লাইফের (এসএনডব্লিউ) উদ্যোগে ‘রামপাল কয়লাভিত্তিক তাপ বিদ্যুৎ কেন্দ্র বন্ধ কর, সুন্দরবন রক্ষা কর’ শীর্ষক দেশব্যাপী গণস্বাক্ষর কর্মসূচির উদ্বোধন করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সংস্কৃত বিভাগের অধ্যাপক সুকমল বড়ুয়া।

সংগঠনের সভাপতি ব্যারিস্টার মিথুন রায় চৌধুরী ও সাধারণ সম্পাদক শেখ খায়রুল হক শাওনের নেতৃত্বে অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, বিএনপির নির্বাহী কমিটির বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক কর্নেল (অব:) মো. শাহজাহান মিলন, সাবেক সংসদ সদস্য শাহ মো. আবু জাফর এবং শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজের অধ্যাপক ও বিভাগীয় প্রধান ডা. মো. রফিকুল কবীর প্রমুখ।

বক্তারা বলেন, বর্তমান সরকার ১৭ কোটি মানুষের বাধা উপেক্ষা করে সুন্দরবনকে ধ্বংস করে সেখানে কয়লাভিত্তিক যে বিদ্যুতের প্রকল্প চালু করতে যাচ্ছে তাতে প্রাকৃতিক সৌন্দর্য হুমকির মুখে পড়বে।
দেশের প্রাকৃতিক সৌন্দর্যের কথা বিবেচনা করে প্রকল্পটি বন্ধ করতে হবে।

বাংলাদেশ সময়: ১৮১৪ ঘণ্টা, সেপ্টেম্বর ২০, ২০১৩
এফআইএস/টিএকে/এমআইপি/এএ/এসআরএস

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জলবায়ু ও পরিবেশ বিভাগের সর্বোচ্চ পঠিত

Alexa
cache_14 2013-09-20 10:35:16