bangla news

কুকুরের বিড়াল ছানা!

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৩-০৮-১০ ৮:০১:১০ পিএম
ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

প্রত্যেক মা-ই তার সন্তানকে আদর করেন, ভালোবাসেন। সব মা চান তার সন্তানকে জীবনের সবকিছু দিয়ে আগলে রাখতে। এই মাতৃত্ব শুধু মনুষ্য সমাজেই নয়, গোটা প্রাণী জগতেই উজ্জ্বল মায়ের মহিমা।

বাগেরহাট: প্রত্যেক মা-ই তার সন্তানকে আদর করেন, ভালোবাসেন। সব মা চান তার সন্তানকে জীবনের সবকিছু দিয়ে আগলে রাখতে। এই মাতৃত্ব শুধু মনুষ্য সমাজেই নয়, গোটা প্রাণী জগতেই উজ্জ্বল মায়ের মহিমা।

আর মায়ের এই অকৃত্রিম ভালোবাসাকে মানুষের সমাজে তুলে ধরে অনন্য দৃষ্টান্ত উপস্থাপন করেছে বাগেরহাটের চিতলমারীর একটি মা কুকুর।

উপজেলার সন্তোষপুর ইউনিয়নের দড়িউমাজুড়ী গ্রামের নিহার হালদারের বাড়িতে একটি বিড়াল ছানা জন্ম নেয়। কিন্তু জন্মের ১৫ দিনের মাথায় মা বিড়ালটি মারা যায়। ক্ষুধার যন্ত্রণায় দিন-রাত কাতরাতে থাকে মাতৃহারা বিড়াল ছানাটি।

ছানাটির কষ্ট মানুষের বিবেককে নাড়া না দিলেও ওই বাড়িরই একটি মা কুকুর সহ্য করতে পারেনি। তাই মাতৃত্বের সূত্রধরেই বোধহয় মা কুকুরটি এগিয়ে আসে বিড়াল ছানাটির কাছে।

এসময় বিড়াল ছানাটি আদর ও ভালবাসায় মা হারানোর ব্যথা ভুলে গিয়ে কুকুরটির দুধ পান করতে থাকে। এঘটনা দেখে সাধারণ মানুষের মধ্যে সৃষ্টি হয় ব্যাপক চাঞ্চল্যের।

বিড়াল ছানাটির বয়স এখন ৬ মাস। মায়ের দুধ খাওয়ার এখন আর প্রয়োজন নেই। তাতে কি! মা ও সন্তানের সম্পর্ক কিন্তু আগের মতোই সৌহার্দ্যের। মমতা, আদর, ভালোবাসায় পৃথিবীর সব মা ও সন্তানের মতো সুন্দর সময় কেটে যাচ্ছে তাদের।

বাংলাদেশ সময়: ০৫৫৫ ঘণ্টা, আগস্ট ১১, ২০১৩
সম্পাদনা: আসিফ আজিজ, নিউজরুম এডিটর/জুয়েল মাজহার, কনসালট্যান্ট এডিটর

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2013-08-10 20:01:10