ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

পরিবেশ ও জীববৈচিত্র্য

গোদাগাড়ীতে উদ্ধার ঘড়িয়াল ছানাটি পদ্মায় অবমুক্ত

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৪২ ঘণ্টা, মে ৩১, ২০১৩
গোদাগাড়ীতে উদ্ধার ঘড়িয়াল ছানাটি পদ্মায় অবমুক্ত

রাজশাহী: রাজশাহীর গোদাগাড়ী থেকে উদ্ধার হওয়া ঘড়িয়াল ছানাটি চিড়িয়াখানা বা অন্য কোথাও সংরক্ষণ সম্ভব না হওয়ায় আবার পদ্মা নদীতেই অবমুক্ত করা হয়েছে।

বৃহস্পতিবার গোদাগাড়ী মডেল থানার সামনে দিয়ে বয়ে যাওয়া পদ্মানদীতে ছানাটিকে অবমুক্ত করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা এসএম তুহিনুর আলম।

গত সোমবার এক জেলের জালে আটকা পড়ে এটি।

এসময় উপস্থিত ছিলেন- রাজশাহী বিভাগীয় বন সংরক্ষণ কর্মকর্তা মোল্লা রেজাউল করিম, উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান জাহিদুল ইসলাম, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু মোকাদ্দেম আলী, উপজেলা মৎস্য অফিসার ফারজানা হোসেন, গোদাগাড়ী নাগরিক কমিটির সভাপতি অধ্যাপক শান্ত কুমার মজুমদার, গোদাগাড়ী কলেজের সমাজবিজ্ঞানের শিক্ষক অধ্যাপক এবিএম কামারুজ্জামান বকুল, উপজেলা বন উন্নয়ন কর্মকর্তা মোজাম্মেল হক প্রমুখ।

প্রসঙ্গত, সোমবার রাত ৮টার দিকে গোদাগাড়ী উপজেলার মাদারপুরের কোল দিয়ে বয়ে যাওয়া পদ্মানদীতে মাছ ধরার সময় জেলে মোজাম্মেল হকের জালে ১৫ কেজি ওজনের বিরল প্রজাতির ঘড়িয়াল ছানাটি ধরা পড়ে। পরে পুলিশ বিলুপ্তপ্রায় প্রাণীটি উদ্ধার করে রাজশাহী বিভাগীয় বন সংরক্ষণ কর্মকর্তার কাছে হস্তান্তর করে।

ঢাকা ও রাজশাহী চিড়িয়াখানা কর্তৃপক্ষ ছানাটিকে গ্রহণ করতে না চাইলে বন সংরক্ষণ বিভাগ পদ্মানদীতে পুনরায় ছেড়ে দেওয়ার সিদ্ধান্ত নেয়।

বাংলাদেশ সময়: ০৯৩০ ঘণ্টা, মে ৩০, ২০১৩
এসএস/সম্পাদনা: আসিফ আজিজ, নিউজরুম এডিটর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।