bangla news

মৌলভীবাজারে ধরা পড়েছে বিরল প্রজাতির লক্ষ্মীপেঁচা

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৩-০৩-০৮ ১০:০৯:০৪ এএম

মৌলভীবাজারে শুক্রবার সকালে বিরল প্রজাতির সাদা রঙের একটি লক্ষ্মীপেঁচা ধরা পড়েছে। শহরের দরগামহল্লা মাজার রোডের পাশের ডোবা থেকে এটি ধরেন মৌলভীবাজার সরকারি কলেজের অনার্স পড়ুয়া ছাত্র জাবেদ আহমদ ও তার বন্ধুরা।

মৌলভীবাজার: মৌলভীবাজারে শুক্রবার সকালে বিরল প্রজাতির সাদা রঙের একটি লক্ষ্মীপেঁচা ধরা পড়েছে।

শহরের দরগামহল্লা মাজার রোডের পাশের ডোবা থেকে এটি ধরেন মৌলভীবাজার সরকারি কলেজের অনার্স পড়ুয়া ছাত্র জাবেদ আহমদ ও তার বন্ধুরা।

পেঁচাটি ধরার পর সদর উপজেলা প্রাণীসম্পদ উন্নয়ন কেন্দ্রে সেবা-যত্ন করে সিরিঞ্জ দিয়ে খাবার দেওয়া হয়েছে। বর্তমানে এটি প্রাণীসম্পদ উন্নয়ন কেন্দ্রে রয়েছে।

মৌলভীবাজার সরকারি কলেজের অনার্স প্রথম বর্ষের ছাত্র জাবেদ আহমদ বাংলানিউজকে জানান, সকাল ১১টার দিকে মাজার রোডের রাস্তার ওপর লক্ষ্মীপেঁচাটি দেখতে পান। তাদের উপস্থিতি পেয়ে পেঁচাটি পাশের ডোবার মধ্যে গিয়ে পড়ে।

তখন বন্ধুরা মিলে পেঁচাটি ধরে সেবা-শুশ্রষা ও চিকিৎসার জন্য সদর উপজেলা প্রাণীসম্পদ উন্নয়ন কেন্দ্রে নিয়ে আসে তারা।
 
মৌলভীবাজার সদর উপজেলা প্রাণীসম্পদ উন্নয়ন কেন্দ্রের সহকারী ড্রেসার জালাল আহমদ বাংলানিউজকে জানান, শরীরের রঙ এটি মনে হচ্ছে লক্ষ্মীপেঁচা। প্রয়োজনীয় সেবা-শুশ্রষার পর সিরিঞ্জের মাধ্যমে মুখের ভেতর তরল খাবার দেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ২১০০ ঘণ্টা, মার্চ ০৮, ২০১৩
সম্পাদনা: প্রভাষ চৌধুরী, নিউজরুম এডিটর

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জলবায়ু ও পরিবেশ বিভাগের সর্বোচ্চ পঠিত

Alexa
cache_14 2013-03-08 10:09:04