ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

পরিবেশ ও জীববৈচিত্র্য

বাঘ ও বাঘের বাসস্থান রক্ষায় রিকসা র‌্যালি সমাপ্ত

মংলা প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪১ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৬, ২০১৩
বাঘ ও বাঘের বাসস্থান রক্ষায় রিকসা র‌্যালি সমাপ্ত

মংলা(বাগেরহাট): বাঘ ও বাঘের বাসস্থান রক্ষায় সুন্দরবন উপকূলীয় এলাকার মানুষদের সচেতন করতে বাংলাদেশসহ বিশ্বের আটটি দেশের প্রতিনিধিদের অংশগ্রহণে ১০ দিনব্যাপী রিকসা র‌্যালি শেষ হয়েছে।

মঙ্গলবার সুন্দরবন ভ্রমণের মধ্য দিয়ে আনুষ্ঠানিকভাবে এ র‌্যালির সমাপ্তি ঘোষণা করা হয়।



জানা গেছে, ১৬ ফেব্রুয়ারি টেকনাফ সি-বিচ থেকে শুরু করে চট্রগ্রাম-চাঁদপুর-বরিশাল হয়ে দীর্ঘ ৪০০ কিলোমিটার পথ পাড়ি দিয়ে ১০টি রিকসা চালিয়ে ২০ জন চ্যালেঞ্জার ২৫ ফেব্রুয়ারি রাতে মংলা বন্দরে এসে পৌছে।

আয়োজক প্রতিষ্ঠান ওয়াইল্ড টিম বাংলানিউজকে জানায়, কানাডা, অস্ট্রেলিয়া, যুক্তরাষ্ট্র, পাকিস্তান, ডেনমার্কসহ ৭টি দেশের অংশগ্রহণকারী চ্যালেঞ্জ‍াররা বাংলাদেশের মানুষের সহযোগিতায় খুবই আনন্দিত।

আয়োজকরা আরও জানান, বাংলাদেশের গণমানুষের অন্যতম বাহন রিকসার মাধ্যমে এ র‌্যালিটি করার ফলে বিশ্বের অনেক দেশেই বাংলাদেশ ও সুন্দরবন ব্যাপক পরিচিতি লাভ করবে।

উল্লেখ্য, র‌্যালিতে অংশ নেওয়া ডেনমার্কের বাংলাদেশে নিযুক্ত রাষ্ট্রদূত মি. অলিন রিকসা চালিয়ে চট্টগ্রাম থেকে টেকনাফ পর্যন্ত আসেন।

বাংলাদেশ সময়: ১৭৩২ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৬, ২০১৩
সম্পাদনা: সোহেলুর রহমান, নিউজরুম এডিটর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।