ঢাকা, মঙ্গলবার, ২৬ শ্রাবণ ১৪২৭, ১১ আগস্ট ২০২০, ২০ জিলহজ ১৪৪১

পরিবেশ ও জীববৈচিত্র্য

১৫ মিটার গভীর কূপে দেড় লাখ রিয়ালের উট

জীব বৈচিত্র ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৮ ঘণ্টা, ডিসেম্বর ২৪, ২০১২
১৫ মিটার গভীর কূপে দেড় লাখ রিয়ালের উট

আর্কর্ষণী উটটির জন্য এর মালিককে দেড় লাখ সৌদি রিয়াল দিতে চেয়েছিলেন আগ্রহী ক্রেতা। কিন্তু উটটির মালিক সৌদি কৃষক তাতে রাজি হননি।

সেই মহামূল্য উটটির জন্য এখন তার আফসোস ছাড়া করার আর কিছুই নেই।

ঘটনা সৌদি আরবের দক্ষিণাঞ্চলের শহর বিশা’র। কৃষক আব্দুল্লাহ আল সালুলি সংবাদ মাধ্যমকে বলেন, তার ওই ওই পুরুষ উটটি ছিল সমগ্র সৌদি আরবের সেরা জাতের উট। তাই দেড় লাখ রিয়াল দাম উঠলেও তা বিক্রি করেননি। কিন্তু এর সপ্তাহখানেক পরে উটটি খামারের বাইরে ‍চড়ে বেড়ানোর সময়ে একটি ১৫ মিটার গভীর উন্মুক্ত কূপে পড়ে যায়। সালুলি ঘটনা জানতে পেরে দমকলে খবর দেন। দমকল বাহিনী বিশাল একটি ক্রেন দিয়ে উটটিকে পানিবিহীন ওই কূর থেকে টেনে তোলার ‍আয়োজন করে। কিন্তু ততক্ষণে উটটি মারা গেছে। প্রায় ত্রিশ হাতের ওপর থেকে পড়ে উটটি প্রচণ্ড আঘাত পায় এবং অল্পক্ষণেই তার মৃত্যু হয়।  

উটের মালিক সালুলি স্থানীয় সংবাদপত্র সাব্‌ক-কে বলেন, দেড় লাখ রিয়ালেও আমি উটটি বেচতে চাইনি কারণ আমি চেয়েছিলাম তাকে আমার সঙ্গেই রাখতে। কিন্তু সবার ওপরে হচ্ছে আল্লাহর ইচ্ছা।

সোমবার এ খবর ছেপেছে অনলাইন পত্রিকা এমিরেট্‌স২৪৭।

বাংলাদেশ সময়: ১৮৩২ ঘণ্টা, ২৪ ডিসেম্বর, ২০১২
একে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa