ঢাকা, মঙ্গলবার, ২৬ শ্রাবণ ১৪২৭, ১১ আগস্ট ২০২০, ২০ জিলহজ ১৪৪১

পরিবেশ ও জীববৈচিত্র্য

বাঘের সঙ্গে মস্করা!

জীববৈচিত্র ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৭ ঘণ্টা, নভেম্বর ২৬, ২০১২
বাঘের সঙ্গে মস্করা!

ঢাকা: পোষ মানানো (!) বাঘ নিয়ে ‘হিরোগিরি’ দেখাতে গিয়ে এক কুয়েতি যুবক শেষতক লেজগুটিয়ে প্রাণ রক্ষা করেছেন। এ ঘটনার ভিডিও ক্লিপিং সম্প্রতি ইউটিউবে বেশ আগ্রহের সৃষ্টি করেছে।



ওই কুয়েতি বাঘটির সঙ্গে ছবি তোলার সময় এ ঘটনা ঘটে।

ভিডিওতে দেখা যায়, আমুদে মুডে থাকা ওই কুয়েতি আপাতদৃষ্ট শান্তশিষ্ট ব্যাঘ্রটির পাশে গিয়ে বসেন। তার হাবভাবে বোঝা যাচ্ছিল, তিনি ধারণা করছেন, বাঘটি পোষ মেনে রীতিমত আদুরে বিড়াল বনে গেছে। ক্যামেরার সামনে বন্ধুদের কাছে নিজেকে জাহির করার জন্য হাসিমুখ নিয়ে বীরত্ব দেখাচ্ছিলেন, বোঝাতে চাইছিলেন, বাঘে আমি ভয় পাইনা!

কিন্তু তার বোলচাল আর নড়াচড়া স্বাভাবিকভাবেই পছন্দ হয়নি বনের রাজা ব্যাঘ্র মহাশয়ের। একপর্যায়ে ‘মামা’ ক্ষিপ্ত হয়ে শুধু বাঘসুলভ ক্ল্যাসিক ভঙ্গিতে মাথাটা নাড়িয়ে বিরক্তি প্রকাশ করে। এতেই কুয়েতির আত্মারাম খাঁচাছাড়া হওয়ার অবস্থা প্রায়। মুহূর্তে সে বসা থেকে দাঁড়িয়ে যায় এবং চোখের পলকে লাফ দিয়ে সামনের কাঠের রেলিং টপকে গিয়ে মাটিতে ভূপাতিত হয়। তীব্র আতঙ্কে বাঘের কবলমুক্ত ওই যুবকের মেরুদণ্ড বেয়ে হিমশীতল আতঙ্ক বয়ে গেলেও ঘটনা প্রত্যক্ষকারী বাঘের মালিক পরিবার আর ওই ব্যক্তির বন্ধুরা সমস্বরে অট্টহাস্য করে ওঠে।

এ ঘটনা কুয়েতের এবং ওই ব্যক্তিও কুয়েতি— এটা জানা গেলেও তার নাম-ধাম পরিচয় বা ঘটনাস্থল সম্পর্কে জানা যায়নি।

প্রসঙ্গত, বাঘ, চিতা, সিংহ, বাজসহ বিভিন্ন ধরনের শিকারি প্রাণী পোষা (যদিও এসব প্রাণীর অনেকেই কখনো পোষ মানে না বলে ধরে নেওয়া হয়) তেলপ্রাচুর্যে দুনিয়ার অন্যতম শীর্ষ ধনী রাষ্ট্র কুয়েতে বিশেষ করে দেশটির তরুণদের মাঝে বেশ জনপ্রিয়।  

বাংলাদেশ সময়: ১৮৫৮ ঘণ্টা, ২৬ নভেম্বর, ২০১২
একে 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa