ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

জলবায়ু ও পরিবেশ

মৌসুমের সর্বনিম্ন তাপমাত্রায় কাঁপছে সিরাজগঞ্জ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩১ ঘণ্টা, জানুয়ারি ২১, ২০২৪
মৌসুমের সর্বনিম্ন তাপমাত্রায় কাঁপছে সিরাজগঞ্জ

সিরাজগঞ্জ: দিন-দুপুরেও ঘন কুয়াশার চাদরে ঢাকা রয়েছে সিরাজগঞ্জের জনপদ। সেই সঙ্গে চলতি মৌসুমের সর্বনিম্ন তাপমাত্রায় কাঁপছে যমুনাপাড়ের শহরটি।

সূর্যের আলোর না দেখা যাওয়ায় নিম্ন আয়ের মানুষগুলোর কর্মজীবনে নেমে এসেছে স্থবিরতা।

রোববার (২১ জানুয়ারি) সকাল থেকেই সিরাজগঞ্জের কোথাও সূর্যের আলোর দেখা মেলেনি। কখনো তীব্র আবার কখনো মৃদ কুয়াশায় আচ্ছন্ন রয়েছে পুরো শহর। বঙ্গবন্ধু সেতু পশ্চিম সংযোগ রুটসহ জেলার সব সড়ক মহাসড়কে কুয়াশার কারণে যান চলাচলে বিড়ম্বনায় পড়তে হচ্ছে চালকদের।  

বঙ্গবন্ধু সেতু পশ্চিম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল কাদের জিলানী বলেন, শনিবার (২০ জানুয়ারি) রাত থেকে শুরু করে রোববার দুপুরের দিকেও কুয়াশাচ্ছন্ন রয়েছে এ মহাসড়ক। রাত থেকে সকাল পর্যন্ত যান চলাচলে বিঘ্ন ঘটেছে। তবে দুপুরের দিকে আলোটা বাড়ার কারণে স্বাভাবিকভাবেই গাড়ি চলছে।

তাড়াশ কৃষি আবহাওয়া পর্যবেক্ষণ অফিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. জাহিদুল ইসলাম বলেন, রোববার সকালে সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ১১ ডিগ্রি সেলসিয়াস। চলতি শীত মৌসুমে এ অঞ্চলে এটি সর্বনিম্ন তাপমাত্রা। আবহাওয়ায় উচ্চচাপ বলয়ের কারণে কুয়াশার তীব্রতা বেড়েছে। জানুয়ারি মাসজুড়েই শীত ও কুয়াশা অব্যাহত থাকতে পারে।  

বাংলাদেশ সময়: ১৩২৮ ঘণ্টা, জানুয়ারি ২১, ২০২৪
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।