ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

জলবায়ু ও পরিবেশ

তাপমাত্রা কমে শৈত্যপ্রবাহ বিস্তারের আভাস

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২৪ ঘণ্টা, জানুয়ারি ২০, ২০২৪
তাপমাত্রা কমে শৈত্যপ্রবাহ বিস্তারের আভাস

ঢাকা: চলমান শৈত্যপ্রবাহে তাপমাত্রা ওঠানামা করছে। শুক্রবার তাপমাত্রা একটু বাড়লেও শৈত্যপ্রবাহ বিস্তার লাভ করতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

শনিবার (২০ জানুয়ারি) আবহাওয়া অধিদপ্তদরের আবহাওয়াবিদ ড. মুহাম্মদ আবুল কালাম মল্লিক জানান, রাজশাহী, নওগাঁ, দিনাজপুর, মৌলভীবাজারের ওপর দিয়ে মৃদ্যু শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা বিস্তার লাভ করতে পারে। ফলে সারা দেশে দিন ও রাতের তাপমাত্রা সামান্য হ্রাস পতে পারে।

আবহাওয়া অফিস জানায়, অস্থায়ীভাবে আংশিক মেঘলাসহ সারা দেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। মধ্যরাত থেকে সকাল পর্যন্ত সারা দেশে মাঝারি থেকে ঘন কুয়াশা পড়তে পারে এবং তা দুপুর পর্যন্ত কোথাও কোথাও অব্যাহত থাকতে পারে।

তবে আগামী রোববার সারা দেশে রাতের তাপমাত্রা সামান্য বৃদ্ধি হলেও পরের দিন রাতের তাপমাত্রা হ্রাস পাবে। এই দুই দিনের তাপমাত্রা হ্রাস-বৃদ্ধি ঘটবে।

আগামী ৫ দিনে বৃষ্টির প্রবণতা রয়েছে বলে জানিয়েছে আবহাওয়া অফিস।

গত ২৪ ঘণ্টায় দেশের সর্বনিম্ন তাপমাত্রা শ্রীমঙ্গলে ৯ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে। রাজশাহী ও দিনাজপুরে ১০ ডিগ্রির নিচে তাপমাত্রা রেকর্ড করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৪২৩ ঘণ্টা, জানুয়ারি ২০, ২০২৪
এমআইএইচ/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।