ঢাকা, মঙ্গলবার, ১৬ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

জলবায়ু ও পরিবেশ

টানা তিনদিন ধরে দেশের সর্বনিম্ন তাপমাত্রা দিনাজপুরে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪২ ঘণ্টা, জানুয়ারি ১৫, ২০২৪
টানা তিনদিন ধরে দেশের সর্বনিম্ন তাপমাত্রা দিনাজপুরে

দিনাজপুর: মাঘের শুরুতেই মৃদু শৈত্য প্রবাহের কবলে পড়েছে উত্তরে জেলা দিনাজপুর। গেল কয়েকদিন সূর্যের দেখা মেলেনি এ জেলায়।



ঘন কুয়াশা আর হিমেল বাতাস ঠান্ডার মাত্রা বাড়িয়ে দিয়েছে। টানা তিনদিন ধরে দিনাজপুরে দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে।

সোমবার (১৫ জানুয়ারি) সকাল ৯টায় দিনাজপুরে ৯ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়। যা এদিন দেশের সর্বনিম্ন তাপমাত্রা।

তাপমাত্রার উন্নতি হলেও এখনো মৃদু শৈত্য প্রবাহের কবলে রয়েছে দিনাজপুর। আরও কয়েকদিন এমন আবহাওয়া থাকতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।
আবহাওয়া অধিদপ্তর সূত্রে জানা যায়, মঙ্গলবার (৯ জানুয়ারি) দিনাজপুরে ১৪ ডিগ্রি সেলসিয়াস, বুধবার (১০ জানুয়ারি) ১১ দশমিক ৭ ডিগ্রি, বৃহস্পতিবার (১১ জানুয়ারি) ১১ ডিগ্রি এবং শুক্রবার (১২ জানুয়ারি) ১০ ডিগ্রি, ১৩ জানুয়ারি মৌসুমের সর্বনিম্ন ৮ দশমিক ৮ ডিগ্রি এবং রোববার (১৪ জানুয়ারি) ৮ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে।  

তাপমাত্রা কিছুটা বেড়ে সোমবার (১৫ জানুয়ারি) সকালে ৯ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়।

দিনাজপুর আবহাওয়া পর্যবেক্ষণাগারের আবহাওয়া সহকারী কর্মকর্তা আসাদুজ্জামান আসাদ বলেন, এ অঞ্চলের ওপর দিয়ে যে মৃদু শৈত্য প্রবাহের পূর্বাভাস দেওয়া হয়েছিল, সেটি বর্তমানে চলমান রয়েছে। যা আরও কয়েকদিন স্থায়ী হতে পারে।

বাংলাদেশ সময়: ১৫৩৮ ঘণ্টা, জানুয়ারি ১৫, ২০২৪
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।