ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জলবায়ু ও পরিবেশ

পিরোজপুরে ঘন কুয়াশায় হেড লাইট জ্বালিয়ে চলছে গাড়ি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৪৮ ঘণ্টা, ডিসেম্বর ২৫, ২০২৩
পিরোজপুরে ঘন কুয়াশায় হেড লাইট জ্বালিয়ে চলছে গাড়ি

পিরোজপুর: পিরোজপুরে ঘন কুয়াশার কারণে হেড লাইট জ্বালিয়ে চলাচল করছে যানবাহন। সোমবার (২৫ ডিসেম্বর) ভোরে এ অবস্থা দেখ যায়।

 

সোমবার ভোর থেকে কুয়াশার ঘনত্ব বেশি থাকায় যানবাহন চলাচলে অসুবিধা হয়। ফলে গাড়িগুলোকে হেড লাইট জ্বালিয়ে চলতে দেখা যায়। এ কারণে সকাল থেকে শহরসহ জেলার সঙ্গে বিভিন্ন উপজেলা ও দূরপাল্লার যানবাহন চলাচল রয়েছে সীমিত। স্থানীয়ভাবে রিকশা, ভ্যান, অটোরিকশা চলাচলও রয়েছে সামান্য।

পৌর শহরের রিকশাচালক মো. শহিদুল ইসলাম (৪৫) জানান, তার বাড়ি শহরের পাশেই পৌরসভার খানাকুনারিয়া এলাকায়। রিকশা চালিয়ে ৬ সদস্যের পরিবার চালাতে হয়। তাই প্রতিদিন খুব ভোরেই রিকশা নিয়ে শহরে আসেন। প্রতিদিন সকাল ৮টা থেকে সাড়ে ৮টার মধ্যে ৩-৪শ টাকা আয় হয়ে যায়। কিন্তু আজ সোমবার (২৫ ডিসেম্বর) ঘন কুয়াশার কারণে সাড়ে ৮টায় (সকাল) শহরে এসেছেন। কুয়াশার কারণে যাত্রীরা ঘর থেকে বের হননি। তাই রিকশা নিয়ে বসে আছেন কৃষ্ণচূড়া মোড়ে (পুরাতন সিআই পাড়া)।

জেলার নাজিরপুরের ভাড়ায় চালিত মোটরসাইকেল চালক মো. লিটন শরীফ বলেন, সকাল ৬টায় মোটরসাইকেল নিয়ে ঘর থেকে বের হলেও ঘন কুয়াশার কারণে সকাল ৯টা পর্যন্ত কোনো যাত্রী আসেনি। কোনো টাকাও আয় হয়নি। তা ছাড়া কুয়াশার কারণে মোটরসাইকেল চালানো ঝুঁকিপূর্ণ হবে তাই বসে আছি।

জেলার সদর থেকে ছেড়ে যাওয়া ঢাকাগামী দূরপাল্লা পরিবহনের (দোলা পরিবহন) চালক মো. শরিফুল ইসলাম বলেন, ঘন কুয়াশার মধ্যে গাড়ি চালানো ঝুঁকি, তাই ঝুঁকি এড়াতে গাড়ির হেড লাইট জ্বালিয়ে চালাতে হচ্ছে।

স্থানীয়ভাবে জানা গেছে, রোববার (২ ডিসেম্বর) রাত ১২টা থেকেই ঘন কুয়াশা দেখা গেছে। সকাল পৌনে ১০টায় এ রিপোর্টে লেখা পর্যন্ত সূর্যের দেখা মেলেনি।

বাংলাদেশ সময়: ০৯৪৫ ঘণ্টা, ডিসেম্বর ২৫, ২০২৩
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।