ঢাকা, মঙ্গলবার, ১৭ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

জলবায়ু ও পরিবেশ

শনিবারও ঢাকাসহ সব বিভাগে বৃষ্টি হতে পারে

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪২ ঘণ্টা, নভেম্বর ১৭, ২০২৩
শনিবারও ঢাকাসহ সব বিভাগে বৃষ্টি হতে পারে

ঢাকা: ঘূর্ণিঝড় মিধিলি কেটে গেলেও তার প্রভাব থাকতে পারে আগামী শনিবারও (১৮ নভেম্বর)। ফলে ঢাকাসহ সব বিভাগেই কম-বেশি বৃষ্টি হতে পারে।

শুক্রবার (১৭ নভেম্বর) এমন পূর্বাভাস দিয়েছে আবহাওয়া অফিস।

আবহাওয়াবিদ ড. মুহাম্মদ আবুল কালাম মল্লিক জানিয়েছেন, আগামী শনিবার সন্ধ্যা পর্যন্ত ঢাকা, ময়মনসিংহ, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অধিকাংশ জায়গায় এবং রংপুর ও রাজশাহী বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ীভাবে দমকা/ঝোড়ো হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি/বজ্রসহ বৃষ্টি হতে পারে।  

এছাড়া ঢাকা, ময়মনসিংহ, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী থেকে অতিভারী বর্ষণ হতে পারে। সারাদেশে রাতের তাপমাত্রা ১ থেকে ৩ ডিগ্রি সেলসিয়াস হ্রাস পেতে পারে। তবে দিনের তাপমাত্রা ২ থেকে ৩ ডিগ্রি সেলসিয়াস বাড়তে পারে। ঢাকায় পূর্ব/উত্তরপূর্ব দিক থেকে ঘণ্টায় বাতাসের সর্বোচ্চ গতিবেগ থাকবে ১০ থেকে ১৫ কিলোমিটার, যা অস্থায়ীভাবে দমকা আকারে ৪০ থেকে ৫০ কিলোমিটার থাকতে পারে।

আবহাওয়াবিদ মো. শাহীনুল ইসলাম জানিয়েছেন, আগামী শনিবার দুপুর থেকে ঢাকায় এবং অন্যান্য বিভাগে সন্ধ্যা থেকে বৃষ্টি কমে যাবে। রোববার (১৯ নভেম্বর) উজ্জ্বল সূর্যকিরণ মিলতে পারে।

শুক্রবার দেশে সর্বোচ্চ বৃষ্টি হয়েছে ভোলায় ২৪৯ মিলিমিটার, ঢাকায় বৃষ্টি হয়েছে ৩১ মিলিমিটার।

বাংলাদেশ সময়: ০৯৪২ ঘণ্টা, নভেম্বর ১৭, ২০২৩
ইইউডি/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।