ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জলবায়ু ও পরিবেশ

ঘূর্ণিঝড় ‘মিধিলি’: মোংলা বন্দরে ৩ নম্বর সতর্কতা সংকেত

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৩৫ ঘণ্টা, নভেম্বর ১৬, ২০২৩
ঘূর্ণিঝড় ‘মিধিলি’: মোংলা বন্দরে ৩ নম্বর সতর্কতা সংকেত

বাগেরহাট: বঙ্গোপসাগরে সৃষ্ট ঘূর্ণিঝড় ‘মিধিলি’-র প্রভাবে বাগেরহাটের মোংলা সমুদ্রবন্দর ও তৎসংলগ্ন এলাকায় ৩ নম্বর সতর্কতা সংকেত দেখিয়ে যেতে বলেছে আবহাওয়া অধিদপ্তর।  

উত্তর বঙ্গোপসাগর ও গভীর সাগরে অবস্থানরত মাছ ধরা নৌকা ও ট্রলারগুলোকে দ্রুত নিরাপদ স্থানে যেতে বলা হয়েছে।

 

আবহাওয়াবিদ ড. মুহাম্মদ আবুল কালাম মল্লিক স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ নির্দেশনা দেওয়া হয়েছে।

এদিকে ঘূর্ণিঝড়  ‘মিধিলি’-র আঘাত আনার খবরে প্রস্তুতি সভা করেছে বাগেরহাট জেলা প্রশাসন। জেলা প্রশাসক মোহা. খালিদ হোসেনের সভাপতিত্বে অনলাইন প্লাটফরম জুমে এ সভা অনুষ্ঠিত হয়। সভায় অতিরিক্ত জেলা প্রশাসক মো. হাফিজ আল আসাদ, জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা মোহাম্মাদ মাসুদুর রহমান, উপজেলা নির্বাহী কর্মকর্তাসহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

সভা শেষে জেলা প্রশাসক মোহা. খালিদ হোসেন বলেন,  দুর্যোগ মোকাবিলায় জেলায় নগদ ৯ লাখ টাকা, ৬৫০ মেট্রিকটন চাল ও ৩৫৯টি ঘূর্ণিঝড়  আশ্রয়কেন্দ্র প্রস্তুত রয়েছে। ১ হাজার ৯২০ জন সিপিবি সদস্য এবং রেডক্রিসেন্ট, বিএনসিসিসহ বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠনের ৫০০ জন সদস্য প্রস্তুত রয়েছে। বিভিন্ন এনজিওকে প্রস্তুত থাকতে বলা হয়েছে। আবহাওয়া অধিদপ্তরের নির্দেশনা অনুযায়ী প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করা হবে বলে জানান তিনি।

বাংলাদেশ সময়: ২২৩১ ঘণ্টা, নভেম্বর ১৬, ২০২৩
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।