bangla news

৫০ কোটি টাকার ৫ প্রকল্প অনুমোদন

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১২-০৬-১৭ ১১:৩৩:০১ এএম

জলবায়ু পরিবর্তনজনিত ঝুঁকি মোকাবিলায় প্রায় ৫০ কোটি টাকা ব্যয়ে পাঁচটি প্রকল্প অনুমোদন দিয়েছে ক্লাইমেট চেঞ্জ ট্রাস্টি বোর্ড। রোববার বিকেলে সচিবালয়ে ট্রাস্টি বোর্ডের সভায় প্রকল্পগুলোর অনুমোদন দেওয়া হয়।

ঢাকা: জলবায়ু পরিবর্তনজনিত ঝুঁকি মোকাবিলায় প্রায় ৫০ কোটি টাকা ব্যয়ে পাঁচটি প্রকল্প অনুমোদন দিয়েছে ক্লাইমেট চেঞ্জ ট্রাস্টি বোর্ড। রোববার বিকেলে সচিবালয়ে ট্রাস্টি বোর্ডের সভায় প্রকল্পগুলোর অনুমোদন দেওয়া হয়।

ট্রাস্ট্রি বোর্ডের সভাপতি পরিবেশ ও বন মন্ত্রী ড. হাছান মাহমুদের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় ট্রাস্টি বোর্ডের সদস্য কৃষি মন্ত্রী মতিয়া চৌধুরী, খাদ্য মন্ত্রী আব্দুর রাজ্জাক এবং পানি সম্পদ মন্ত্রী রমেশ চন্দ্র সেন উপস্থিত ছিলেন।

অনুমোদিত প্রকল্পগুলোর মধ্যে ১৬ কোটি টাকা ব্যয়ে বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডের আওতায় ব্রাহ্মণবাড়ীয়া জেলার সদর উপজেলার তিতাস নদীর ডান তীরে কাউতলী থেকে কাঞ্চনপুর বাজার পর্যন্ত বন্যা নিয়ন্ত্রণ বাঁধ নির্মাণ প্রকল্প ও ১৮ কোটি টাকা ব্যয়ে আনোয়ারা উপজেলার পারকী বীচ সংলগ্ন উপকূলীয় এলাকায় বেড়িবাঁধ উন্নীতকরণ ও সংরক্ষণ প্রকল্প।

দুই কোটি ৮৭ লক্ষ টাকা ব্যয়ে পটিয়া পৌরসভার বাস্তবায়নে পটিয়া পৌরসভার ড্রেনেজ ব্যবস্থার উন্নয়ন প্রকল্প। দুই কোটি ৪০ লক্ষ টাকা ব্যয়ে পটুয়াখালী পৌরসভার বাস্তবায়নে পটুয়াখালী পৌরসভার অবকাঠামোগত উন্নয়ন প্রকল্প ও ১০ কোটি ৭ লক্ষ টাকা ব্যয়ে ঠাকুরগাঁও পৌরসভার বাস্তবায়ন, ঠাকুরগাঁও পৌরসভার টেকসই পানি ব্যবস্থাপনা ও ড্রেনেজ ব্যবস্থার উন্নয়ন প্রকল্প।

এছাড়া দুটি প্রকল্প নীতিগতভাবে অনুমোদন দেওয়া হয়েছে। প্রকল্প দুটি হচ্ছে ইউনিয়ন ও তথ্যসেবা কেন্দ্রে সোলার প্যানেল স্থাপন ও উপকূলীয় এলাকায় পানি সরবরাহ ও স্যানিটেশন ব্যবস্থার উন্নয়ন। প্রকল্প দুটিতে ব্যয় হবে ৪৪ কোটি ২৯ লাখ টাকা। ট্রাস্টি বোর্ডের পরবর্তী সভায় এ দুটি প্রকল্প চূড়ান্ত অনুমোদন পাবে।    

বাংলাদেশ সময়: ২১২৮ ঘণ্টা, জুন ১৭, ২০১২
এসএমএ/ সম্পাদনা: জাকারিয়া মন্ডল, অ্যাসিসট্যান্ট আউটপুট এডিটর

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জলবায়ু ও পরিবেশ বিভাগের সর্বোচ্চ পঠিত

Alexa
cache_14 2012-06-17 11:33:01