ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জলবায়ু ও পরিবেশ

বৃক্ষরোপণ কর্মসূচি পালন করছে প্রকৃতি ও জীবন ক্লাব

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৪ ঘণ্টা, মে ১৯, ২০২৩
বৃক্ষরোপণ কর্মসূচি পালন করছে প্রকৃতি ও জীবন ক্লাব

পরিবেশ সংরক্ষণে সচেতনতা বৃদ্ধিতে সমমনা মানুষদের নিয়ে প্রতিষ্ঠিত হয়েছিল ‘প্রকৃতি ও জীবন ক্লাব’। ২০২২ সালের ৫ জুন বিশ্ব পরিবেশ দিবসে ১০০টি ফলদ, বনজ ও ঔষধি বৃক্ষরোপণের মাধ্যমে পরিবেশ রক্ষার এ স্বেচ্ছাসেবী ক্লাবের শুভ উদ্বোধন করা হয়েছিল রাজধানীর মতিঝিল সরকারি বালক উচ্চ বিদ্যালয়ে বৃক্ষরোপণের মাধ্যমে।

ক্লাবের শুভ সূচনা করেন প্রকৃতি ও জীবন ফাউন্ডেশনের চেয়ারম্যান মুকিত মজুমদার বাবু।

দেশের আপামর জনসাধারণ বিশেষ করে তরুণ প্রজন্মকে প্রকৃতি সংরক্ষণে সম্পৃক্ত করে তৃণমূল পর্যায়ে গণসচেতনতা সৃষ্টি, বিভিন্ন জাতীয়-আন্তর্জাতিক দিবস উদ্‌যাপন ও প্রকৃতি শিক্ষা কার্যক্রম পরিচালনা করাই প্রকৃতি ও জীবন ক্লাবের উদ্দেশ্য ও লক্ষ্য।

সে লক্ষ্য বজায় রেখে ‘সবুজে সাজাই বাংলাদেশ’ প্রতিপাদ্যে ৫ মে থেকে ৩০ জুন, ২০২৩ পর্যন্ত দেশব্যাপী বৃক্ষরোপণ কর্মসূচি পালন করছে ‘প্রকৃতি ও জীবন ক্লাব’। এর অংশ হিসেবে আগামীকাল ২০ মে, শনিবার সকাল ১১টায় পূর্বাচল নতুন শহর প্রকল্পে বৃক্ষরোপণের প্রস্তুতি নিয়েছে সংগঠনটি। বৃক্ষরোপণের স্থান নির্ধারণ করা হয়েছে মেকানিক্যাল ইয়ার্ড, রাজউক পূর্বাচল ১ নং সাইট অফিস (প্রস্তাবিত শেখ হাসিনা ক্রিকেট স্টেডিয়াম ও নীলা মার্কেটের কাছে), পূর্বাচল নতুন শহর প্রকল্প।

বাংলাদেশ সময়: ২০৪৩ ঘণ্টা, মে ১৯, ২০২৩

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।