ঢাকা, মঙ্গলবার, ১৭ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

জলবায়ু ও পরিবেশ

কুয়াশার চাদরে ঢেকেছে পঞ্চগড়, জেঁকে বসেছে শীত

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৪৫ ঘণ্টা, ডিসেম্বর ২৭, ২০২২
কুয়াশার চাদরে ঢেকেছে পঞ্চগড়, জেঁকে বসেছে শীত কুয়াশার চাদরে ঢেকেছে পঞ্চগড়, জেঁকে বসেছে শীত

পঞ্চগড়: পৌষের মাঝামাঝি সময়ে দেশের সর্ব উত্তরের জেলা পঞ্চগড়ে ঢাকা পড়েছে ঘন কুয়াশায়। একই সঙ্গে বাতাসের কারণে মঙ্গলবার (২৭ ডিসেম্বর) সকাল ১০টা পর্যন্ত এক স্থবিরতা দেখা দিয়েছে উত্তরের এ জনপদে।

গত কয়েকদিনের টানা তীব্র শীতে দূর্ভোগে পড়েছে পঞ্চগড়ের নিম্ন আয়ের ও খেটে খাওয়া মানুষজন। সব থেকে বেশি বিপাকে পড়তে দেখা গেছে জেলার তেঁতুলিয়া উপজেলার কর্মক্ষেত্রে যাওয়া সাধারণ মানুষদের। ভোর থেকে সকাল পর্যন্ত ঘন কুয়াশা থাকার কারণে পঞ্চগড়ের বিভিন্ন সড়কে যানবাহনগুলোকে হেডলাইট জ্বালিয়ে চলাচল করতে দেখা গেছে।

তেঁতুলিয়া আবহাওয়ায় পর্যবেক্ষণ কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা রাসেল শাহ বাংলানিউজকে বলেন, মঙ্গলবার (২৭ ডিসেম্বর) সকাল ৯টায় তেঁতুলিয়ায় সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ১০ দশমিক ৭ ডিগ্রী সেলসিয়াস। এদিকে গত সোমবার (২৬ ডিসেম্বর) দিনের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ২৫ দশমিক ১ ডিগ্রি সেলসিয়াস।

সাধারণ মানুষ জানায়, পঞ্চগড়ে দিন দিন শীতের তীব্রতা বেড়ে চলছে। তীব্র শীতের কারণে রাস্তা-ঘাটে চলাফেরা করতে সমস্যা হচ্ছে। তবে দিনের বেলা সূর্যের মুখ দেখা যাওয়ার পাশাপাশি আবহাওয়া কিছুটা গরম থাকায় সে সময় কিছুটা স্বস্তি মেলে।

তেঁতুলিয়ার আজিজ নগড় এলাকার আব্দুর রশিদ বাংলানিউজকে বলেন, গত কয়েকদিন যাবৎ কনকনে বাতাসের কারণে সকালে ঠিক মত কাজে যেতে পারছি না।

পুরাতন বাজার এলাকার রতন সরকার বাংলানিউজকে বলেন, আমারা নদী থেকে নুড়ি পাথর সংগ্রহ করে থাকি। কিন্তু কনকনে এ শীতে নদীর পানিতে নামা খুব কষ্টকর হয়ে যায়।

বাংলাদেশ সময়: ১১৪৫ ঘণ্টা, ডিসেম্বর ২৭, ২০২২
জেডএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।