ঢাকা, মঙ্গলবার, ১৭ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

জলবায়ু ও পরিবেশ

মৌসুমের সর্বনিম্ন তাপমাত্রা নওগাঁয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৩৮ ঘণ্টা, ডিসেম্বর ২৩, ২০২২
মৌসুমের সর্বনিম্ন তাপমাত্রা নওগাঁয় ছবি: বাংলানিউজ

নওগাঁ: দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে উত্তরের সীমান্তবর্তী জেলা নওগাঁয়।

শুক্রবার (২৩ ডিসেম্বর) সকাল ৯টায় জেলায় ৮ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে।

যা মৌসুমের সর্বনিম্ন তাপমাত্রা।

নওগাঁর বদলগাছি আবহাওয়া পর্যবেক্ষণ কেন্দ্রের কর্মকর্তা নজরুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন।

নজরুল ইসলাম বলেন, আজ সকাল ৯টায় নওগাঁয় সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয় ৮ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস। ঘন কুয়াশার সঙ্গে উত্তরের হিমেল বাতাস প্রবাহিত হওয়ায় তাপমাত্রা নিম্নমুখী হতে শুরু করে। তবে ঘন কুয়াশা থাকলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে সূর্যের দেখা মিলছে। পরে আবহাওয়া আরও নিম্নমুখী হতে পারে বলে জানান তিনি।

জেলার মান্দা উপজেলার কৃষক শহিদুল ইসলাম জানান, হঠাৎ করে এমন ঠাণ্ডা এবং কুয়াশায় মাঠে কাজ করতে সমস্যা হচ্ছে। ঠাণ্ডায় ঠিক মত কাজ করা যাচ্ছে না। অন্যান্য দিনের তুলনায় আজ মাঠে কৃষকের সংখ্যা অনেক কম। পাশাপাশি হঠাৎ এমন ঠাণ্ডার কারণে কৃষি শ্রমিকও পাওয়া যাচ্ছে না। ঘন কুয়াশার সঙ্গে উত্তরের হিমেল বাতাসে মানুষের ভোগান্তি বেড়েছে।

জেলা প্রশাসক খালিদ মেহেদী হাসান জানান, ঠাণ্ডার প্রভাব বাড়ার ফলে জেলার ১১টি উপজেলায় শীতার্ত মানুষের মধ্যে কম্বল বিতরণের নির্দেশনা দেওয়া হয়েছে। এরইমধ্যে উপজেলা নির্বাহী কর্মকর্তারা শীতবস্ত্র বিতরণ শুরু করেছেন। এবছর জেলার প্রতিটি ইউনিয়ন এবং পৌরসভায় ৪৯০টি কম্বল বিতরণ করা হবে। জেলা জুড়ে যার মোট সংখ্যা ৫০ হাজার ৫০০।  

বাংলাদেশ সময়: ১২৩৮ ঘণ্টা, ২৩ ডিসেম্বর, ২০২২
এসআইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।