[x]
[x]
ঢাকা, মঙ্গলবার, ১০ আশ্বিন ১৪২৫, ২৫ সেপ্টেম্বর ২০১৮
bangla news

ফাইনালের মহোৎসবে মেতেছে ওভাল

স্পেশাল করেসপন্ডেন্ট মহিবুর রহমান | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭-০৬-১৮ ৬:১৯:৫৩ এএম
ছবি:বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি:বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ওভাল থেকে: ব্রিটিশরা আজ যেন সবাই নির্বাসনে গেছে। কেননা লন্ডনের কেনিংটন ওভালের যে প্রান্তে তাকাচ্ছি শুধুই ভারত ও পাকিস্তানের সমর্থকদের মুখর পদচারণা।

হাতে ছোট-বড় পতাকা নিয়ে, ঢোল বাজিয়ে, বাঁশিতে ফুঁ দিতে দিতে হাজার হজার পাকিস্তান-ভারত সমর্থকরা এগিয়ে যাচ্ছেন গ্যালারির দিকে। কেউবা আবার ম্যাচ শুরুর আগে গালে নিজ দেশের পতাকা আঁকিয়ে নিতে তুলির শেষ আঁচরটি টানছেন।

ওভালের সবুজ মাঠেই আজ নির্ধারণ হবে আইসিসি চ্যাম্পিয়নস ট্রফির চলতি আসেরর চ্যাম্পিয়ন, তাইতো তাদের এত আয়োজন। নিজ নিজ দেশের ক্রিকেট যুদ্ধে প্রিয় খেলোয়াড়দের সমর্থন দিতে এবং চ্যাম্পিয়নের গৌরবান্বিত জয়ের মুহূর্ত দেখতে এখানে হাজির হয়েছেন গোটা গ্রেট বিটেনে বসবাসরত পাকিস্তান-ভারত ক্রিকেট ভক্তরা। 

ম্যাচ শুরু হয়ে গেছে সেই কখন, তবুও যেন তাদের আগমন শেষ হচ্ছে না।

.রোববার (১৮ জুন) সকালে কেনিংটন ওভালে এসে দেখা গেল আন্ডার গ্রাউন্ড রেল স্টেশন থেকে স্টেডিয়ামের হবস গেইট পর্যন্ত দুই দেশের সমর্থকদের পদচারণায় রাস্তার দুই পাশ অবরুদ্ধ হয়ে আছে। ফলে নেহায়াত বিপদে না পড়লে কোন সাধারণ মানুষ আজ এই পথ ব্যবহার করছেন না। অবস্থা নিয়ন্ত্রণে আনতে হিমশিম খাচ্ছে লন্ডন পুলিশও।

হাজার হাজার সমর্থকদের উপস্থিতিতে আজ লন্ডনের প্রশস্ত ফুটপাতও যেন সংকীর্ণ হয়ে গেছে। ফলে অনিচ্ছাবশত ফুটপাত থেকে নেমে আসতে হচ্ছে রাস্তায় যা গাড়ির স্বাভাবিক গতি রোধ করে দিচ্ছে। পুলিশ হাত দিয়ে বেরিকেড তৈরী করে তাদের থামিয়ে দিচ্ছে। এমন দৃশ্য এখানে আক্ষরিক অর্থেই বিরল।

..অবশ্য লন্ডন পুলিশ এমন ভীড় সামাল দিতে মোটেও বিরক্ত নয়। তারাও বুঝেছেন এশিয়ার চিরপ্রতিদ্বন্দ্বী দুই শক্তির মহারণে আজ বিরক্ত হয়ে লাভ নেই। তাই তারাও ভারত-পাকিস্তানের সমর্থকদের শ্লোগানের সাথে ‘ভারত জিতেগা, পাকিস্তান জিন্দাবাদ’ বলে গলা মেলাচ্ছেন। পুরো ওভালই যেন আজ ক্রিকেটের মহোৎসবে পরিণত হয়েছে।

বাংলাদেশ সময়: ১৬২০ ঘণ্টা, ১৮ জুন ২০১৭
এইচএল/এমআরপি

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa