ঢাকা, বুধবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

খেলা

রাজধানীর মোড়ে মোড়ে ক্রিকেট উৎসব

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪২ ঘণ্টা, জুন ১৫, ২০১৭
রাজধানীর মোড়ে মোড়ে ক্রিকেট উৎসব দর্শকদের ভিড়ে বন্ধ ফুটপাত, শো’রুমে ঢোকার রাস্তাও। ছবি: বাংলানিউজ

ঢাকা: সুদূর বিলাতের মাটিতে আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফিতে টাইগাররা খেলছেন ভারতের বিপক্ষে সেমিফাইনাল। আর দেশের আনাচে- কানাচে টেলিভিশনের মাধ্যমে তা উপভোগ করছেন কোটি কোটি বাঙালি।

কিন্তু কর্মব্যস্ত মানুষের পক্ষে ঘরে বসে খেলা দেখা সম্ভব নয়। তাই বলে কি বিশ্ব ক্রিকেটমঞ্চের এ খেলা মিস করে থাকতে পারেন সাকিব-তামিমদের ভক্তরা!

রাজধানীর মোড়ে মোড়ে ইলেকট্রনিকস্‌ শো’রুমের সামনে দাঁড়িয়ে তাদের টেলিভিশন সেটে খেলা উপভোগ করছেন দর্শকরা।

হার-জিত যাই হোক, সোনার ছেলেদের নৈপূণ্য দেখতে ফুটপাতে অবস্থান নিয়েছেন তারা।

বৃহস্পতিবার (১৫ জুন) বিকেলে সরেজমিনে রাজধানীর কারওয়ানবাজার, পান্থপথ, ধানমণ্ডি, শাহবাগ, কলাবাগান ও শেরে বাংলানগরে দেখা গেছে, প্রত্যেকটি ইলেকট্রনিকস্‌ শো’রুমের সামনেই ভিড়। আশেপাশের ফুটপাত-রাস্তায় দাঁড়িয়ে খেলা দেখছেন সবাই। এ কারণে অনেক রাস্তাও চলাচলের জন্য সঙ্কুচিত হয়ে পড়েছে। এমনকি শো’রুমে  ঢোকার পথও বন্ধ হয়ে গেছে মানুষের ভিড়ে। কিন্তু দর্শকদের তাতে ভ্রুক্ষেপ নেই।

বার্মিংহামের এজবাস্টন স্টেডিয়ামে চলমান খেলা দেখতে থাকা কিছু দর্শক বাংলাদেশের উইকেট পড়তে দেখলে আফসোস করছেন। কিন্তু অন্য অনেকেই বলছেন, এখানে হারানোর কিছু নেই। বাংলাদেশ আইসিসি  চ্যাম্পিয়ন্স ট্রফির সেমিফাইনাল খেলছে- এটিই বড় কথা।

চ্যাম্পিয়ন্স ট্রফির দ্বিতীয় সেমিতে টস জিতে ভারতের দলপতি বিরাট কোহলি আগে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়ে বাংলাদেশকে ব্যাটিংয়ে পাঠান। মোড়ে মোড়ে ক্রিকেট উৎসবে মাতা দর্শকদের মন্তব্য, টস জিতলে ফিল্ডিং নিতেন টাইগার অধিনায়ক মাশরাফি বিন মর্তুজাও।

বুধবার (১৪ জুন) প্রথম সেমিতে স্বাগতিক ইংল্যান্ডকে হারিয়ে ফাইনালের টিকিট কেটেছে পাকিস্তান। টাইগাররা তাদের সঙ্গে আগামী রোববারের (১৮ জুন) চূড়ান্ত লড়াইয়ে মাঠে নামবেন- সারা দেশবাসীর মতোই এমন প্রত্যাশা শো’রুমের সামনে দাঁড়ানো সব দর্শকেরই।

টিম বাংলাদেশের হয়ে লড়ছেন মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক), তামিম ইকবাল, সৌম্য সরকার, সাব্বির রহমান, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ, মোসাদ্দেক হোসেন, রুবেল হোসেন, তাসকিন আহমেদ ও মুস্তাফিজুর রহমান।

ভারতের পক্ষে খেলছেন বিরাট কোহলি (অধিনায়ক), শিখর ধাওয়ান, রোহিত শর্মা, যুবরাজ সিং, কেদার যাদব, মহেন্দ্র সিং ধোনি, হার্দিক পান্ডিয়া, রবীন্দ্র জাদেজা, রবিচন্দ্রন অশ্বিন, ভুবনেশ্বর কুমার ও জাসপ্রিত বুমরাহ।

বাংলাদেশ সময়: ১৮৪০ ঘণ্টা, জুন ১৫, ২০১৭
ইএস/এএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

খেলা এর সর্বশেষ