ঢাকা, মঙ্গলবার, ১৭ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

জয়ের লক্ষ্যেই খেলবে বাংলাদেশ

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২৬ ঘণ্টা, জুন ৪, ২০১৭
জয়ের লক্ষ্যেই খেলবে বাংলাদেশ জয়ের লক্ষ্যেই খেলবে বাংলাদেশ

লন্ডন থেকে: চ্যাম্পিয়ন্স ট্রফির উদ্বোধনী ম্যাচে স্বাগতিক ইংল্যান্ডের বিপক্ষে ৮ উইকেটের বড় ব্যবধানে হেরে সেমিফাইনালের পথে এক ধাপ পিছিয়ে গেছে বাংলাদেশ। তাই টুর্নামেন্টের শেষ চারের আশা জিইয়ে রাখতে পরবর্তী দুটি ম্যাচে বাংলাদেশের জয়ের বিকল্প নেই।

সোমবার (৫ জুন) অস্ট্রেলিয়ার বিপক্ষে জিততে পারলে সেই লক্ষ্যে অবশ্য অনেকটাই এগিয়ে যাবে টাইগাররা। তাহলে দলে আত্মবিশ্বাস ফিরবে।

যা দিয়ে তৃতীয় ম্যাচে নিউজিল্যান্ডকে হারানো সহজ হবে। আর সেটা না হলে ভঙ্গুর আত্মবিশ্বাস নিয়ে কিউইদের মোকাবেলা করতে হবে যা জয়কে কঠিন করে তুলবে।

তবে বাংলাদেশ দলের অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা অস্ট্রেলিয়ার বিপক্ষে জয়ের লক্ষ্যেই খেলবেন বলে জানালেন, ‘জয়ের লক্ষ্য নিয়েই আমাদের মাঠে নামতে হবে। কঠিন সেটা আমরা সবাই জানি। কিন্তু অবশ্যই ফোকাস থাকতে হবে জয়ের জন্য খেলা। আমরা সেভাবেই পরিকল্পনা করেছি। ফলাফল কি হবে বলা কঠিন। ’

রোববার (৪ জুন) কিনিংটন ওভালে ম্যাচপূর্ব সংবাদ সম্মেলনে তিনি একথা বলেন।

এসময় মাশরাফির কাছে জানেতে চাওয়া হয় এই ম্যাচে অস্ট্রেলিয়ার কোনো প্লেয়ারের প্রতি বাড়তি নজর রাখা হচ্ছে কী না? মাশরাফি জানান, ‘আমরা আলাদা করে অস্ট্রেলিয়ার কোনো ক্রিকেটারকেই মার্ক করছি না। ওদের অনেক প্লেয়ার আছে ম্যাচ উইনার। আলাদা করে বলার মতো কেউ নেই। ওদের ওভারঅল সবাই ভালো। পরিকল্পনা করলে ওদের সবার বিপক্ষেই করতে হবে। ’

টুর্নামন্টে টিকে থাকার এই ম্যাচে ভালো কিছু করতে দলের ব্যাটসম্যানদের চেয়ে বোলারদের দায়িত্বটা একটু বেশিই নিতে হবে বলে জানালেন টাইগার দলপতি।

সোমবার (৫ জুন) কেনিংটন ওভালে আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফিতে নিজেদের দ্বিতীয় ম্যাচে অস্ট্রেলিয়ার মোকাবেলা করবে বাংলাদেশ।

স্থানীয় সময়: ১৫১৮ ঘণ্টা, ৪ জুন ২০১৭
এইচএল/এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

ক্রিকেট এর সর্বশেষ