ঢাকা, মঙ্গলবার, ১৭ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

‘মরগানের আউট নিয়ে আত্মবিশ্বাসী ছিলেন তামিম’

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৫ ঘণ্টা, জুন ১, ২০১৭
‘মরগানের আউট নিয়ে আত্মবিশ্বাসী ছিলেন তামিম’ ম্যাচ পরবর্তী সংবাদ সম্মেলনে মাশরাফি

ওভাল থেকে: ইংল্যান্ডের ব্যাটিং ইনিংসের ৩৬তম ওভারে মাশরাফির চতুর্থ বলে লং অন থেকে ডাইভ দিয়ে তামিম ইকবাল এউইন মরগানের যে ক্যাচটি নিয়েছিলেন, সে ব্যাপারে তিনি শতভাগ নিশ্চিত ছিলেন। কিন্তু থার্ড আম্পায়ার সেটি ক্যামেরা আরও ক্লোজ করে না দেখায় সিদ্ধান্ত ইংল্যান্ডের পক্ষে চলে গেছে বলে মনে করছেন টাইগার দলপতি মাশরাফি বিন মর্তুজা।

‘তামিম আত্নবিশ্বাসী ছিলেন যে, তিনি ক্যাচটি ঠিকই ধরেছেন। কিন্তু আম্পায়াররা হয়তো ওখান থেকে আরও ভালো দেখেছে।

তবে যে ফিল্ডার থাকেন, তার অনুভূতিটা অনেক গুরুত্বপূর্ণ। হয়তো বা আরও একটু কাছ থেকে দেখলে ভালো হতো’।

বৃহস্পতিবার (০১ জুন) কেনিংটন ওভালে চ্যাম্পিয়ান্স্‌ ট্রফিতে নিজেদের প্রথম ম্যাচ পরবর্তী সংবাদ সম্মেলনে এসব কথা বলেন তিনি।

এ ম্যাচে ইংল্যান্ডের বিপক্ষে ৩০৫ রানের বিশাল সংগ্রহ পেয়েও টাইগাররা হেরে গেছেন ৮ উইকেটের বড় ব্যবধানে। তাই সংবাদ সম্মেলনে গণমাধ্যমকর্মীরা মাশরাফির কাছে ম্যাচের সামগ্রিক পরিকল্পনা কি ছিল, সে বিষয়ে জানতে চান।

জবাবে তিনি বলেন, ‘সাতজন ব্যাটসম্যান নিয়ে আমরা কোনো কারণে যদি ব্যাটিং খারাপ করি, সেটি আমাদের বিবেচনায় ছিল। কেননা, এখানে ২৬০ কিংবা ২৮০ রান করে জেতা সম্ভব না। জেনুইন পাঁচজন বোলার নিয়ে আমরা আটজন ব্যাটসম্যান যদি ৩৩০ রান করতে পারি, তাহলে হয়তো অতিরিক্ত একজন বোলার নিয়ে ওই ৩০টি রান পুষিয়ে দিতে পারবো’।

মাশরাফি যোগ করেন, ‘আমরা যেভাবে পরিকল্পনা করেছি, সেভাবেই খেলছিলাম। কিন্তু তামিম ও মুশফিকের আউটের পর সেভাবে রান তুলতে পারিনি। যেভাবে ব্যাটিং করছিলাম, তাতে ৩২০ হওয়ার কথাই ছিল। কিন্তু করতে পারিনি। তাছাড়া প্রথমে উইকেট পাওয়ার পরও মধ্যবর্তী পর্যায়ে হেইলস ‍ও রুটের একটি উইকেট চাচ্ছিলাম, পারিনি। ফলে তাদের জুটিটা বড় হয়ে গেছে। মর্গানের উইকেটটি পেলেও কিছু একটা হতো। কেননা, তখনও ৭ থেকে ৮ করে রান দরকার ছিল’।

** বোলিং আপ টু দ্য মার্ক ছিল না, বললেন মাশরাফি

বাংলাদেশ সময়: ০১৩৫ ঘণ্টা, জুন ০২, ২০১৭
এইচএল/এএসআর
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

ক্রিকেট এর সর্বশেষ