ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

বিনোদন

নাটকের আগে আসাদ ও ফেরদৌসীর বাসায় মহড়া

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০১ ঘণ্টা, আগস্ট ২৮, ২০১৬
নাটকের আগে আসাদ ও ফেরদৌসীর বাসায় মহড়া

মঞ্চনাটকের প্রদর্শনীর আগে সাধারণত মহড়া হয়। কিন্তু টিভি নাটকের বেলায় এমনটা ঘটে না বললেই চলে।

ফেরদৌসী মজুমদার ও রাইসুল ইসলাম আসাদ মঞ্চের মানুষ, তাই টিভির জন্য অনেকদিন পর একসঙ্গে অভিনয়ের আগে তারা মহড়া করে নিলেন।

‘শেষ বিকেলের রোদ’ নামের একটি নাটকে কাজ করলেন দুই গুণী অভিনয়শিল্পী। গল্পে ৩৫ বছর পর হঠাৎ দেখা হয় তাদের। কাহিনিটা এমন- পুরান ঢাকার বনেদি পরিবারের মেয়ে ফেরদৌসীর প্রেমের সম্পর্ক গড়ে ওঠে মধ্যবিত্ত পরিবারের শিক্ষিত ছেলে আসাদের সঙ্গে। কিন্তু মেয়ের বাবার ঘোর আপত্তি থাকায় তাদের প্রেমের সফল সমাপ্তি হয় না। এরপর কেটে যায় ৩৫ বছর। হঠাৎ একদিন দেখা হতেই মধুর স্মৃতিগুলো রোমন্থন করেন তারা।

এ নাটকে ফেরদৌসী মজুমদারের ৩৫ বছর আগের চরিত্রে অভিনয় করেছেন এ সময়ের অভিনয়শিল্পী নাবিলা ইসলাম। আর আসাদের তরুণ বয়সের চরিত্র ফুটিয়ে তুলেছেন জুয়েল জহুর। তারা নাটকটির জন্য পুরো ইউনিট একদিন মহড়া করেন। আসাদ ও ফেরদৌসীর বাসায় গিয়ে আগাম প্রস্তুতি নেন।

নাটকটি প্রসঙ্গে নাবিলা বাংলানিউজকে বললেন, ‘আমার ও ফেরদৌসী মজুমদার ম্যামের চরিত্র একই, নাম আলেয়া। তার সঙ্গে এবারই প্রথম কাজ করলাম। এ ছাড়া তার বাসায় গিয়ে মহড়া করেছি। দৃশ্যধারণের সময় ফেরদৌসী ম্যাম তার ওড়না পরতে দিয়েছিলেন আমাকে। এমন একজন গুণী মানুষের সান্নিধ্য পাওয়া আমার জন্য সত্যিই সৌভাগ্যের। ’

নাটকটি লিখেছেন আজাদ আবুল কালাম। পরিচালনা করেছেন রহমতুল্লাহ তুহিন। তিনি জানান, মানুষ কীভাবে বছরের পর বছর ভালোবাসা আগলে রাখতে পারে তা নিয়েই এই গল্প। সম্প্রতি পুরান ঢাকার শ্যামবাজার, বুড়িগঙ্গার পাড় ও উত্তরায় এর দৃশ্যায়ন হয়েছে। ঈদুল আজহায় এসএ টিভির পর্দায় প্রচার হবে ‘শেষ বিকেলের রোদ’।

বাংলাদেশ সময়: ১৪৫৪ ঘণ্টা, আগস্ট ২৮, ২০১৬
জেএমএস/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

বিনোদন এর সর্বশেষ