ঢাকা, শুক্রবার, ২০ বৈশাখ ১৪৩১, ০৩ মে ২০২৪, ২৩ শাওয়াল ১৪৪৫

বিনোদন

নতুন বছরে জেমসের ‘বিধাতা’

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৪২ ঘণ্টা, জানুয়ারি ১৩, ২০১৬
নতুন বছরে জেমসের ‘বিধাতা’ ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

‘আমি আকাশের কাছে জানতে চাই, কি আমার অপরাধ/আমি পৃথিবীর কাছে জানতে চাই, কেনো এ জীবন বরবাদ, কী কারণে মন ভাঙচুর/সম্পর্কটা বহুদূর, জ্বলে পুড়ে সব ছারখার/বিধাতা বলে দাও, বেঁচে থেকে লাভ কী আর’- রকতারকা জেমসের গাওয়া নতুন গানের কথাগুলো এমন।

নতুন বছরে ভক্তদের জন্য এটাই নগরবাউলের উপহার।

এর কথা, সুর ও সংগীত শফিক তুহিনের। সংগীতায়োজনে রাফি। মঙ্গলবার (১২ জানুয়ারি) রাতে ইউটিউবে উঠেছে এর অডিও। ‘বিধাতা’ শিরোনামের গানটির সঙ্গে ব্যবহৃত স্থিরচিত্র জানান দিচ্ছে, এতে পর্দায় ঠোঁট মেলাবেন বাপ্পি চৌধুরী।

ওয়াজেদ আলি সুমন পরিচালিত ‘সুইটহার্ট’-এ থাকছে গানটি। এতে আরও অভিনয় করেছেন রিয়াজ ও বিদ্যা সিনহা মিম। ডিজিটাল মুভিজ প্রযোজিত ছবিটি মুক্তি পাবে আগামী ১২ ফেব্রুয়ারি।

দেশীয় চলচ্চিত্রে এর আগে বেশকিছু গান গেয়েছেন ভক্তদের গুরু জেমস। সামনে প্রকাশিত হবে হাসিবুর রেজা কল্লোল পরিচালিত ‘সত্ত্বা’ ছবির জন্য বাপ্পা মজুমদারের সুর-সংগীতে আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন এই গায়কের একটি গান। এর কথা এমন- ‘আগুন জ্বেলেও ডুবলাম আমি/দিলাম তাতে ঝাঁপ/ তোমার আমার প্রেম ছিল পুরোটাই পাপ’। এর কথা লিখেছেন সোহানী হোসেন।

গত বছর অনিমেষ আইচ পরিচালিত ‘জিরো ডিগ্রি’ ছবিতে পরিচালকের কথা ও প্রিন্স মাহমুদের সুর-সংগীতে ‘ভালোবাসা ও ঘৃণা’ এবং সাফিউদ্দিন সাফি পরিচালিত ‘ওয়ার্নিং’-এ কবির বকুলের কথা ও শওকত আলী ইমনের সুর-সংগীতে ‘এত কষ্ট কষ্ট লাগে’ গান দুটিতে শোনা গেছে জেমসের কণ্ঠ।

চলচ্চিত্রের জন্য জেমসের গাওয়া প্রথম গান প্রয়াত মান্না প্রযোজিত-অভিনীত ‘মনের সাথে যুদ্ধ’ ছবির ‘আসবার কালে আসলাম একা’। এর কথা লিখেছিলেন কবির বকুল, সুর ও সংগীত পরিচালনায় ইমন সাহা। এরপর ‘মাটির ঠিকানা’ ছবির জন্যও একটি গান করেন জেমস।

* ‘বিধাতা’ গানের অডিও :



বাংলাদেশ সময়: ০০৪৪ ঘণ্টা, জানুয়ারি ১৩, ২০১৬
জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

বিনোদন এর সর্বশেষ