[x]
[x]
ঢাকা, বুধবার, ৮ ফাল্গুন ১৪২৫, ২০ ফেব্রুয়ারি ২০১৯
bangla news

নিউহাম ওয়েলফেয়ার ট্রাস্ট অ্যাওয়ার্ড পাচ্ছেন ফেরদৌস আরা

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১১-০৫-০৭ ৯:৪০:০০ এএম

বাংলাদেশর সঙ্গীতাঙ্গনে বিশেষ অবদানের বরেণ্য নজরুল সঙ্গীতশিল্পী ফেরদৌস আরা লন্ডনের ‘নিউহাম ওয়েলফেয়ার ট্রাস্ট অ্যাওয়ার্ড-২০১১’ পুরস্কারের জন্য মনোনীত হয়েছেন।

বাংলাদেশর সঙ্গীতাঙ্গনে বিশেষ অবদানের বরেণ্য নজরুল সঙ্গীতশিল্পী ফেরদৌস আরা লন্ডনের ‘নিউহাম ওয়েলফেয়ার ট্রাস্ট অ্যাওয়ার্ড-২০১১’ পুরস্কারের জন্য মনোনীত হয়েছেন। বিশ্বের সংস্কৃতি অঙ্গনে বিশেষ অবাদনের জন্য বিভিন্ন দেশের শিল্পীদের এই পুরস্কার প্রদান করা হয়। বাংলাদেশ থেকে ফেরদৌস আরাই একমাত্র এই সম্মাননা পাচ্ছেন।

৮ মে রোববার সন্ধ্যায় লন্ডনের নিউহাম টাউন মিলনায়তনে ‘নিউহাম ওয়েলফেয়ার ট্রাস্ট অ্যাওয়ার্ড-২০১১’ প্রদান অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। এই অ্যাওয়ার্ড অনুষ্ঠানে অংশগ্রহণের জন্য ফেরদৌস আরা গত ৬ মে রাতের ফ্লাইটে লন্ডনের উদ্দেশ্যে রওনা দিয়েছেন। নিউহাম টাউনে বসবাসরত বিশ্বের বিভিন্ন দেশের প্রবাসীরা সম্মিলিতভাবে প্রবর্তন করেছে এই অ্যাওয়ার্ড।

লন্ডনের উদ্দেশ্যে রওনা দেওয়ার আগে ‘নিউহাম ওয়েলফেয়ার ট্রাস্ট অ্যাওয়ার্ড-২০১১’ প্রাপ্তি প্রসঙ্গে বাংলানিউজকে ফেরদৌস আরা বলেন, যে কোন পুরস্কার বা স্বীকৃতি একজন শিল্পীর জন্য অনেক সম্মানের এবং আনন্দের। যে কোন সম্মাননাই একজন শিল্পীকে আরো অনেক বেশি উৎসাহিত করে। এই পুরস্কারটা দেশের বাইরে থেকে পাওয়ায় আনন্দের মাত্রাটা অনেক বেশি।


ফেরদৌস আরা নজরুল সঙ্গীতচর্চায় ১৯৭২ সাল থেকে নিবেদিত রয়েছেন। আগামী প্রজন্মকে সঠিকভাবে নজরুল এবং উচ্চাঙ্গ সঙ্গীতে তালিম দেয়ার জন্য তিনি ২০০০ সালে ঢাকার মোহাম্মদপুরস্থ হুমায়ুন রোডে গড়ে তোলেন সঙ্গীত প্রতিষ্ঠান সুরসপ্তক। প্রতি শুক্রবারই তিনি সেখানে তার শিক্ষার্থীদের প্রশিক্ষণ দিয়ে থাকেন। আগামী ১২ মে লন্ডন থেকে তিনি ঢাকায় ফিরবেন।

বাংলাদেশ সময় ১৯০৫, মে, ০৭, ২০১১

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db