ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

বগুড়ায় শাহ সুলতান কলেজেও ছাত্র ধর্মঘট

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩১ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৭, ২০১৫
বগুড়ায় শাহ সুলতান কলেজেও ছাত্র ধর্মঘট ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বগুড়া: বগুড়ার সরকারি আজিজুল হক ও বিশ্ববিদ্যালয় কলেজের পর এবার বুধবার (১৮ ফেব্রুয়ারি) থেকে সরকারি শাহ সুলতান কলেজে অনির্দিষ্টকালের জন্য ছাত্র ধর্মঘটের ডাক দিয়েছে ছাত্রদল। জেলা ছাত্রদলের পরামর্শক্রমে কলেজ শাখা ছাত্রদল এ ঘোষণা দেয়।



মঙ্গলবার (১৭ ফেব্রুয়ারি) বিকেলে পাঠানো ছাত্রদল কলেজ শাখার সভাপতি আবু হাসান, সাধারণ সম্পাদক শিমুল ইসলাম জকি ও সাংগঠনিক সম্পাদক মো: পাভেল স্বাক্ষরিত বার্তায় বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করা হয়।

বার্তায় বলা হয়েছে, আইন অমান্য করে সারাদেশে গুম, খুনসহ ছাত্রদলের সব পর্যায়ের নেতাকর্মীদের নামে মামলা প্রত্যাহার, তাদের নিঃশর্ত মুক্তি, শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষার সুষ্ঠু পরিবেশ ফিরিয়ে আনা, ছাত্রলীগের শিক্ষা প্রতিষ্ঠানে ভর্তি বাণিজ্য ও বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার গুলশান কার্যালয়ে খাদ্য সরবরাহ বন্ধের প্রতিবাদে এই ছাত্র ধর্মঘট আহ্বান করা হলো।

ধর্মঘট পালনে শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীসহ সবার সহযোগিতা চেয়েছে সংগঠনটি।

এর আগে প্রায় একই দাবিতে ১৫ ফেব্রুয়ারি (রোববার) বিকেলে সরকারি আজিজুল হক কলেজ শাখা ছাত্রদলের আহ্বায়ক শফিকুল ইসলাম শফিক এবং সিনিয়র যুগ্ম আহ্বায়ক আমিনুর রহমান শাহিন স্বাক্ষরিত পাঠানো বার্তায় ১৬ ফেব্রুয়ারি থেকে কলেজে অনির্দিষ্টকালের ধর্মঘট আহ্বান করে।

সরকারি আজিজুল হক ও বিশ্ববিদ্যালয় কলেজ শিক্ষক পরিষদের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ও রসায়ন বিভাগের সহযোগী অধ্যাপক ফারুক আহম্মেদ বাংলানিউজকে জানান, শিক্ষার্থীদের অনুপস্থিতির কারণে কলেজে ক্লাস হচ্ছে না।
  
বাংলাদেশ সময়: ১৬৩১ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৭, ২০১৫ 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

শিক্ষা এর সর্বশেষ