ঢাকা, শনিবার, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ মে ২০২৪, ০৯ জিলকদ ১৪৪৫

জাতীয়

চিলমারীর ব্রহ্মপুত্রে অষ্টমীর স্নান সোমবার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২১ ঘণ্টা, এপ্রিল ৬, ২০১৪
চিলমারীর ব্রহ্মপুত্রে অষ্টমীর স্নান সোমবার ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

কুড়িগ্রাম: কুড়িগ্রামের চিলমারী উপজেলায় ব্রহ্মপুত্র নদে সোমবার শুরু হচ্ছে হিন্দু ধর্মাবলম্বীদের অষ্টমী স্নান।

পূণ্যস্নানে জীবনের সব পাপ মোচনের আশায় একদিন আগে থেকেই স্নান স্থলে আসতে শুরু করেছে পূণ্যার্থীরা।



সোমবার সকাল ৮টা ১৫ মিনিট ০৫ সেকেন্ড থেকে সকাল ১০টা ০৩ মিনিট পর্যন্ত চলবে পূণ্যস্নান লগ্ন। তারপরও পূণ্যার্থীরা দুপুর পর্যন্ত স্নান করবেন। অষ্টমীর ভোগের সময় বিকেল ৩টা ৪৬ মিনিট ৪৯ সেকেন্ডে।

ব্রহ্মপুত্র নদে স্নান উপলক্ষে চিলমারী উপজেলায় চলছে সাজ সাজ রব, শুরু হয়েছে অষ্টমীর মেলা। এরই মধ্যে দূর-দূরান্ত থেকে ক্ষুদে ব্যবসায়ীরা চলে এসেছে মেলাস্থলে।

রমনা ইউনিয়নের জোড়গাছ ঘাটে ব্রহ্মপুত্র নদের অববাহিকার প্রায় ১ কিলোমিটার এলাকা জুড়ে বালু চরে তৈরি হয়েছে বাইস কোপ, সার্কাসসহ হরেক রকম পণ্যের দোকান।

বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ, চিলমারী উপজেলা শাখার সাধারণ সম্পাদক ডা. বীরেন্দ্র নাথ সরকার বাংলানিউজকে জানান, প্রতি বছরের মতো এবারও বাংলাদেশের বিভিন্ন জেলা-উপজেলা ছাড়াও পার্শ্ববর্তী দেশ ভারত, চীনসহ অন্যান্য দেশের সনাতন ধর্মাবলম্বী পূণ্যার্থীরা অষ্টমী স্নান মেলায় আসবেন।

এবারও প্রায় দু‘লক্ষাধিক পূণ্যার্থীর সমাগম হবে চিলমারী বন্দরের অষ্টমী স্নান মেলায়।

চিলমারী উপজেলা নির্বাহী অফিসার মো. আহ্সান হাবিব বাংলানিউজকে জানান, সরকারিভাবে অষ্টমী স্নান মেলাস্থলে অস্থায়ী পুলিশ ক্যাম্প স্থাপন, বিশুদ্ধ পানীয় জলের জন্য নলকূপ স্থাপন, নারীদের কাপড় বদলানোর জন্য সরকারি, বেসরকারি ও এনজিওদের সহায়তায় ২ শতাধিক তাবু নির্মিত হয়েছে।

নিরাপত্তার জন্য বাংলাদেশ পুলিশ, র‌্যাব, আনসার ও ভিডিপির পর্যাপ্ত সদস্য মোতায়েন করাসহ ঝুঁকিপূর্ণ স্থানগুলোতে পুলিশি পাহারার ব্যবস্থা করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৭১৬ ঘণ্টা, এপ্রিল ০৬, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ