ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

মুখ্য সচিব হলেন আব্দুস সোবহান সিকদার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩০৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ১১, ২০১৪
মুখ্য সচিব হলেন আব্দুস সোবহান সিকদার

ঢাকা: জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব আবদুস সোবহান সিকদারকে প্রধানমন্ত্রীর কার্যালয়ের মুখ্য সচিব নিযুক্ত করা হয়েছে। মঙ্গলবার এ সংক্রান্ত আদেশ জারি করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়।



আবদুস সোবহান সিকদার নিজেই বাংলানিউজকে জনপ্রশাসন মন্ত্রণালয়ের এ সংক্রান্ত আদেশের বিষয়টি নিশ্চিত করেন।

প্রধানমন্ত্রীর কার্যালয়ের মুখ্য সচিব শেখ ওয়াহেদুজ্জামান মঙ্গলবার অবসর উত্তর ছুটিতে যাচ্ছেন। আবদুস সোবহান বর্তমান মুখ্য সচিব শেখ ওয়াহেদুজ্জামানের স্থলাভিষিক্ত হবেন।

এছাড়া শিক্ষাসচিব কামাল আবদুল নাসের চৌধুরীকে জনপ্রশাসন সচিব, নির্বাচন কমিশনের (ইসি) সচিব মোহাম্মদ সাদিককে শিক্ষাসচিব হিসেবে নিযুক্ত করা হয়েছে।
এছাড়া ইসির অতিরিক্ত সচিব সিরাজুল ইসলামকে ইসির ভারপ্রাপ্ত সচিব পদে নিযুক্ত করা হয়েছে।

ঢাকার অতিরিক্ত বিভাগীয় কমিশনার মোহাম্মদ মোখলেছুর রহমানকে ইসি সচিব‍ালয়ের অতিরিক্ত সচিব পদে নিয়োগ করা হয়েছে।

আবদুস সোবহান সিকদার ১৯৫৬ সালের ১৬ ফেব্রুয়ারি বরিশালে জন্মগ্রহণ করেন। বিসিএস ৮১ ব্যাচের এই কর্মকর্তার ২০১৫ সালের ১৫ ফেব্রুয়ারি পিআরএলে যাওয়ার কথা।

আবদুস সোবহান সিকদার এর আগে বাংলাদেশ পল্লী উন্নয়ন বোর্ডের মহাপরিচালক; বাস্তবায়ন, পরিবীক্ষণ ও মূল্যায়ণ বিভাগ (আইএমইডি) এবং নৌ পরিবহন মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব ছিলেন। পরে মন্ত্রণালয়ের সচিবের দায়িত্ব পান। ২০০৯ সালের ৮ মার্চ সোবহান সিকদারকে স্বরাষ্ট্র সচিব হিসাবে বদলি করা হয়।

নতুন জনপ্রশাসন সচিব কামাল আবদুল নাসের চৌধুরী পিআরএলে যাবেন ২০১৬ সালের ৩০ ডিসেম্বর। ৮২তম ব্যাচের কর্মকর্তা আবদুল নাসের ১৯৫৭ সালের ৩১ ডিসেম্বর কুমিল্লায় জন্মগ্রহণ করেন। এর আগে তিনি তথ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব থেকে একই মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব এবং পরবর্তীতে তথ্যসচিব হন।   তথ্যমন্ত্রণালয় থেকে তাকে শিক্ষা মন্ত্রণালয়ে বদলি করা হয়।

৮২তম ব্যাচের কর্মকর্তা মোহাম্মদ সাদিক ১৯৫৫ সালের ১৯ সেপ্টেম্বর সুনামগঞ্জে জন্ম নেন। আগামী ১৮ সেপ্টেম্বর তিনি পিআরএলে যাবেন।

তিনি এর আগে বাংলাদেশ ইনস্টিটিউট অব অ্যাডমিনস্ট্রেশন ম্যানেজমেন্টের (বিয়াম) মহাপরিচালক, জনপ্রশাসন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব এবং নির্বাচন কমিশনের ভারপ্রাপ্ত সচিবের দায়িত্ব পালন করেন।

বাংলাদেশ সময়: ১৩০৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ১১, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ