ঢাকা, বুধবার, ৬ ভাদ্র ১৪২৬, ২১ আগস্ট ২০১৯
bangla news

চার বিষয়ে আইন প্রণয়নের দাবি মুক্তিজোটের

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৩-১০-১২ ৬:০৪:৩৮ এএম

শিক্ষকদের বেতন, কৃষি ও নির্বাচন সংক্রান্ত চারটি বিষয়ে আইন প্রণয়নের দাবিতে সংবাদ সম্মেলন করেছে সদ্য নিবন্ধিত রাজনৈতিক দল বাংলাদেশ সাংস্কৃতিক মুক্তিজোট।

ঢাকা: শিক্ষকদের বেতন, কৃষি ও নির্বাচন সংক্রান্ত চারটি বিষয়ে আইন প্রণয়নের দাবিতে সংবাদ সম্মেলন করেছে সদ্য নিবন্ধিত রাজনৈতিক দল বাংলাদেশ সাংস্কৃতিক মুক্তিজোট।

শনিবার সকালে রিপোর্টার্স ইউনিটি মিলনায়তনে আয়োজিত সংবাদ সম্মেলনে চলতি সংসদ অধিবেশনেই চার বিষয়কে আইনে রূপ দেয়ার দাবি জানান দলটির নির্বাহী প্রধান মুহাম্মদ আমিনুর রশিদ।

লিখিত বক্তব্যে তিনি বলেন, ‘শিক্ষার মানোন্নয়নে শিক্ষকের মর্যাদা সর্বোচ্চ গুরুত্বপূর্ণ বিষয়। অন্যান্য পেশার সাথে শিক্ষকতার স্বতন্ত্রতা সুবিদিত। তাই সর্বস্তরের শিক্ষকদের জন্য স্বতন্ত্র বেতন কাঠামো ঘোষণা করে তা আইনে পরিণত করতে হবে।’

কৃষি বিষয়ে তিনি বলেন, ‘রাষ্ট্র কর্তৃক কৃষি উপকরণ তথা কৃষিক্ষেত্রে সুবিধা পৌঁছে দিতে কৃষি ইন্ডিকেশন নম্বর প্রণয়ন করতে হবে।’

সংবাদ সম্মেলনে নির্বাচন নিয়ে দু’টি আইন প্রণয়নের দাবি জানানো হয়। প্রভাব মুক্ত ভোটদান নিশ্চিত করা ও নির্বাচন পরবর্তী সহিংসতা রোধে এবং নির্বাচনের সময় স্বরাষ্ট্র ও গণপূর্ত মন্ত্রণালয়কে নির্বাচন কমিশনের হাতে ন্যস্ত করতে চলতি অধিবেশনেই আইন প্রণয়ণের দাবি জানানো হয়।

এ বিষয়ে  রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, স্পিকার, সংসদ নেতা ও বিরোধী দলীয় নেত্রীর বরাবর স্মারকলিপি প্রদান করা হবে বলেও জানানো হয় দলটির পক্ষ থেকে।

সংবাদ সম্মেলনে দলটির কেন্দ্রীয় কমিটির সমন্বয়কারী আজিবুন্নাহার ঝুমা, স্টিয়ারিং কমিটির প্রধান মো. আজহারুল ইসলাম, পরিচালনা বোর্ড প্রধান আবু লায়েস মুন্নাসহ বিভিন্ন স্তরের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়:  ১৫৫৫ ঘণ্টা, অক্টোবর ১২, ২০১৩
এমএমএস/কেএইচকিউ/এনএস/এসআরএস

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2013-10-12 06:04:38