ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বায়তুল মোকাররমের উত্তর গেট বন্ধ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৮, ২০১৩

ঢাকা: জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের উত্তর পাশের গেট বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। মুসল্লিদের দক্ষিণ, পশ্চিম ও পূর্ব পাশের গেট ব্যবহারের অনুরোধ জানানো হয়েছে।


 
জাতীয় মসজিদসহ দেশের সব মসজিদকে রাজনৈতিক প্রভাবমুক্ত রাখতে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।
 
বৃহস্পতিবার সকালে বায়তুল মোকাররম মসজিদ মিলনায়তনে ইসলামিক ফাউন্ডেশন ও বায়তুল মোকাররম ব্যবসায়ী গ্রুপের যৌথ উদ্যোগে আয়োজিত ‘বায়তুল মুকাররম জাতীয় মসজিদের পবিত্রতা ও নিরাপত্তা’ শীর্ষক সংবাদ সম্মেলনে এসব কথা জানানো হয়।

সম্মেলনে বলা হয়, পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত জাতীয় মসজিদের উত্তর পাশের গেট বন্ধ থাকবে। মুসল্লিরা দক্ষিণ, পশ্চিম ও পূর্ব পাশের গেট ব্যবহার করবেন।
 
ইসলামিক ফাউন্ডেশনের মহাপরিচালক সামীম মোহাম্মদ আফজাল বলেন, “কেউ যাতে বায়তুল মোকাররম মসজিদের উত্তর গেটের সিঁড়িকে রাজনৈতিক মঞ্চ হিসেবে ব্যবহার করতে না পারে, সেজন্যই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ”
 
তিনি আরও বলেন, “মসজিদ হলো আল্লাহর ঘর, ইবাদত করার স্থান। তাই মসজিদকে কেন্দ্র করে কোনো রকম রাজনৈতিক কর্মকাণ্ড হতে দেওয়া যাবে না। ”

গত ২২ ফেব্রয়ারি শুক্রবার বায়তুল মোকাররম মসজিদে যারা আগুন দিয়েছে তাদের চিহ্নিত করে দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করতে সরকারের প্রতি আহবান জানানো হয় সংবাদসম্মেলন থেকে।
 
এ সময় বায়তুল মোকাররম জাতীয় মসজিদের খতিব প্রফেসর মাওলানা মোহাম্মদ সালাউদ্দিন, বায়তুল মুকাররম মসজিদ মার্কেট ব্যবসায়ী গ্রুপের সভাপতি আনিসুর রহমান, সাধারণ সম্পাদক ইয়াকুব আলী, ইসলামিক ফাউন্ডেশনের পরিচালক কর্মকর্তা, কর্মচারী ও ইসলামিক ফাউন্ডেশন কর্মচারী কল্যাণ সমিতির নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
 
বাংলাদেশ সময়: ১৫৫২ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৮, ২০১৩
এসএমএ/ সম্পাদনা: হাসান শাহরিয়ার হৃদয়, নিউজরুম এডিটর/আরআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ