ঢাকা, বুধবার, ১০ আষাঢ় ১৪২৮, ২৩ জুন ২০২১, ১২ জিলকদ ১৪৪২

জাতীয়

সিলেটে এক টাকার সোনালী কয়েনের দাম ৫০ টাকা !

সোহেল রহমান, স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫২ ঘণ্টা, নভেম্বর ২২, ২০১০
সিলেটে এক টাকার সোনালী কয়েনের দাম ৫০ টাকা !

সিলেট: সিলেট অঞ্চলের বিভিন্ন বাজারে হঠাৎ করেই কদর বেড়ে গেছে ১টাকা মূল্যমানের সোনালী কয়েনের।

জানা গেছে, ১ টাকা মূল্যমানের সাধারণ এ মুদ্রাটি সর্বোচ্চ ৫০ টাকায়ও বিক্রি হচ্ছে।

কেউ বিক্রি করছে, কেউ কিনে সংগ্রহ করছে। স্থানীয় হেরোইনসেবীদের আগ্রহের কারণেই সোনালী মুদ্রার এই বাড়তি কদর বলে জানা গেছে।

হেরোইন সেবনে ওই কয়েন বিশেষ উপযোগী বলে জানান কয়েকজন মাদকাসক্ত।

বিশ্বনাথ, বালাগঞ্জ, ওসমানীনগর, দক্ষিণ সুরমা, মৌলভীবাজারের রাজনগরসহ সিলেটের বিভিন্ন অঞ্চলে বেশি দামে এই কয়েন কেনা বেচার খবর পাওয়া গেছে। সাধারণ ব্যসায়ী ও দোকানদারদের সঙ্গে কথা বলে জানা গেছে,  কোরবানির ঈদের পর থেকেই সোনালী রঙের এক টাকার কয়েন ২০ থেকে ৫০ টাকা দামে কেনা-বেচা হচ্ছে।

ব্যবসায়ীরা দোকানের ক্যাশ থেকে এ কয়েন সরিয়ে আলদাভাবে সংরক্ষণ করছেন বলে জানা গেছে।

সিলেটের ব্যাবসায়ী বুরহান উদ্দিন বাংলানিউজকে বলেন, ‘কি কারণে হঠাৎ করে এই কয়েনের দাম বেড়ে গেল বুঝতে পারছি না। সবাই বেচা-কেনা করছে দেখে আমিও কিছু কয়েন সংগ্রহ করে রেখেছি। দেখি কী হয়। ’

রাজনগর বাজারের ব্যবসায়ী মনছুর আহমদের দাবি, হেরোইনসেবীরা পিতলের তৈরি এ  কয়েনে হেরোইন রেখে তাতে তাপ দিয়ে হেরোইন সেবন করে থাকে। সে কারণেই এই কয়েনের কদর বেড়ে গিয়ে থাকতে পারে।

তবে সিলেট মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের পরিদর্শক খায়রুল আলম বাংলানিউজকে জানান, হেরোইনসেবীরা অনেক ক্ষেত্রে হেরোইন নেওয়ার সময়  বিভিন্ন রঙের কয়েন ব্যবহার করে থাকে। সোনালী ছাড়াও অন্য রঙের কয়েনেও তারা হেরোইন নেয়।

তিনি বলেন, ‘এর সঙ্গে হেরোইনসেবীদের সম্পৃক্ততা আছে বলে মনে হচ্ছে না। ’

সিলেট কোতোয়ালী থানার ওসি খন্দকার নওরোজ আহমদ বলেন, ‘কোনও প্রতারক চক্র সোনালী কয়েন সংগ্রহের এ হুজুগ তুলে থাকতে পারে। এটা সম্পূর্ণ প্রতারণা। এর সঙ্গে কারও জড়িত থাকার অভিযোগ পাওয়া গেলে ব্যবস্থা নেওয়া হবে। ’

বাংলাদেশ সময়: ১৫৪৭ ঘণ্টা, নভেম্বর ২২, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ

Alexa