ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ব্রাহ্মণবাড়িয়ায় ট্রেন ডাকাতি, ৪ যাত্রী হত্যা

মাসুক হৃদয়, জেলা সংবাদদাতা | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৪৯ ঘণ্টা, জানুয়ারি ৩১, ২০১৩
ব্রাহ্মণবাড়িয়ায় ট্রেন ডাকাতি, ৪ যাত্রী হত্যা

ব্রাহ্মণবাড়িয়া: ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া থেকে ছেড়ে আসা ঢাকাগামী তিতাস কমিউটার ট্রেনের একটি বগিতে হানা দিয়ে পাঁচ যাত্রীকে ছুরিকাঘাত করে চলন্ত ট্রেন থেকে ফেলে দিয়েছে একদল ডাকাত।

এ ঘটনায় চার যাত্রী নিহত ও একজন গুরুতর আহত হয়েছেন।



বৃহস্পতিবার ভোর সাড়ে ৫টার দিকে ব্রাহ্মণবাড়িয়া রেলস্টেশনের কাছে ভাদুঘর কুরুলিয়া রেলসেতু এলাকায় এ ঘটনা ঘটে।

নিহতদের মধ্যে দু’জনের পরিচয় জানা গেছে। বিজয়নগর উপজেলার সিঙ্গারবিল ইউনিয়নের নলগড়িয়া গ্রামের সুদ মিয়া (৫০) ও তার ভাতিজী সাহানা বেগম (৪০)। বাকী ২ জনের নামপরিচয় এখনও জানা যায়নি।

একই উপজেলার কালাছড়া গ্রামের রুবেলকে (৩৫) গুরুতর আহত অবস্থায় জেলা সদর হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) রাখা হয়েছে। তার মাথা, পা ও গলার নিচে ছুরিকাঘাতের চিহ্ন রয়েছে।

ওই বগিটিতে ওই পাঁচজন যাত্রীই ছিলেন। তারা আখাউড়া থেকে ঢাকার উদ্দেশে রওনা হয়েছিলেন।

ওই ট্রেনের গার্ড কামাল মিয়ার বরাত দিয়ে আখাউড়া রেলওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কালাম আজাদ বাংলানিউজকে জানান, ট্রেনটি আখাউড়া থেকে ছেড়ে পাঘাচং স্টেশন এলাকায় আসা মাত্র ৭ থেকে ৮ জনের একটি ডাকাত দল ট্রেন থামিয়ে ইঞ্জিনের পাশের বগিতে উঠে পড়ে। ডাকাতরা ওই বগিতে থাকা পাচ যাত্রীকে অস্ত্রের মুখে জিম্মি করে এলোপাথারি ছুরিকাঘাত শুরু করে।

এ সময় বাধা দিতে গেলে ডাকাতরা পাঁচজনকেই ভাদুঘর এলাকায় চলন্ত ট্রেন থেকে ফেলে দেয়। এতে ঘটনাস্থলেই দু’জন মারা যায় এবং তিনজন গুরুতর আহত হন। পরে আশঙ্কাজনক অবস্থায় হাসপাতালে নেওয়ার পর আরও দু’জন মারা যায়।
 
ব্রাহ্মণবাড়িয়া সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আব্দুর রব বাংলানিউজকে জানান, স্থানীয় এলাকাবাসীর মাধ্যমে খবর পেয়ে সবাইকে উদ্ধার করে জেলা সদর হাসপাতালে পাঠানো হয়েছে। এর মধ্যে নিহত চার জনের লাশ ময়নাতদন্তের জন্য মর্গে পাঠানো হয়। আহত অপর যাত্রীর চিকিৎসা চলছে।

বাংলাদেশ সময়: ১১০১ ঘণ্টা, জানুয়ারি ৩১, ২০১৩    
সম্পাদনা: শিমুল সুলতানা, শামীম হোসেন, নিউজরুম এডিটর / মতামত জানাতে ইমেইল করুন: [email protected]

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ

welcome-ad