ঢাকা, বুধবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বাউবি ভিসির শেষ কার্যদিবস আজ

জেলা প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১৫ ঘণ্টা, জানুয়ারি ২৪, ২০১৩

গাজীপুর: বাংলাদেশ উন্মুক্ত  বিশ্ববিদ্যালয়ের (বাউবি) বর্তমান ভিসি প্রফেসর আর আই এম আমিনুর রশিদের শেষ কার্যদিবস বৃহস্পতিবার।

ভিসি বিরোধী আন্দোলনের মুখে চুক্তির মেয়াদ বৃদ্ধির সম্ভাবনা কম থাকায় নতুন ভিসি নিয়োগের সম্ভাবনা দেখা দিয়েছে।

‘বৃহস্পতিবারই যে কোনো মুহূর্তেই নতুন ভিসি আসতে পারেন’ বলে খবর প্রচার হয়েছে।


বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টার দিকে বাউবির বর্তমান ভিসি প্রফেসর আর আই এম আমিনুর রশিদের কাছে চুক্তির মেয়াদ বৃদ্ধির বিষয়ে বাংলানিউজ জানতে চাইলে তিনি বলেন, ‘‘একটু পরে কথা বলবো’’।

বৃহস্পতিবার সকাল সোয়া ১০টার দিকে বাউবির জনসংযোগ কর্মকর্তা আবুল কাশেম শিকদার বাংলানিউজকে জানান, “বুধবার সন্ধ্যায় ভিসি স্যার অফিসে এসেছিলেন। আজ শেষ দিনেও আসার কথা রয়েছে। ”

এ অবস্থায় আন্দোলনকারীদের দাবি, ‘‘ভিসি আমিনুর রশিদ বাউবি ক্যাম্পাসের বাসা থেকে মালামাল নিয়ে গেছেন। ’’

বাউবির একটি দায়িত্বশীল সূত্র বাংলানিউজকে জানান, “মঙ্গলবার রাতে ভিসি তার বাসার মালামাল নিয়ে গেছেন। বুধবার রাতে পুলিশ প্রহড়ায় তিনি ক্যাম্পাসে এসে বাসার অবশিষ্ট জিনিসপত্র নিয়ে যান। ”

আমিনুর রশিদের চুক্তির মেয়াদ আর বৃদ্ধি হওয়ার সম্ভাবনা না থাকায় তিনি আগেই চলে গেছেন বলেও সূত্র জানায়।

বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের একটি সূত্র জানায়, বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ে নতুন ভিসি হিসেবে তিন জনের নাম এসেছে। তারা হলেন- ঢাকা বিশ্ববিদ্যালয়ের লোক প্রশাসন বিভাগের প্রফেসর ড. মাহবুবুর রহমান, বাউবির প্রফেসর মমতাজ উদ্দিন পাটোয়ারী ও বাউবির প্রো-ভিসি প্রফেসর মোকাদ্দেম হোসেন।

সূত্র আরও জানায়, “ইতোমধ্যে সরকারের উচ্চ মহল থেকে মাহবুবুর রহমানের সঙ্গে যোগাযোগ করে মতামত নেওয়া হয়েছে। বৃহস্পতিবার বিকেলের মধ্যে নতুন ভিসি নিয়োগ না হলে ভারপ্রাপ্ত ভিসির দায়িত্বে আসতে পারেন প্রোভিসি মোকাদ্দেম হোসেন।

শুক্র ও শনিবার সরকারি ছুটি থাকায় ভারপ্রাপ্ত বা নতুন ভিসি রোববার যোগদান করার সম্ভাবনা রয়েছে।

প্রসঙ্গত, ৩০ ডিসেম্বর থেকে বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ে ভিসি বিরোধী আন্দোলন চলছে। বর্তমান ভিসির মেয়াদ শেষ হওয়ার ২৫ দিন আগে আন্দোলন শুরু হওয়ায় ভিসি আমিনুর রশিদের পুনঃনিয়োগের সম্ভাবনা ক্ষীণ হয়ে যায়।

বাংলাদেশ সময়: ১৩০০ ঘণ্টা, জানুয়ারি ২৪, ২০১৩
এ কে এম রিপন আনসারী/সম্পাদনা: মীর সানজিদা আলম, নিউজরুম এডিটর,
সুকুমার সরকার, কো-অর্ডিনেশন এডিটর   

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ