ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

বিনোদন

একুশে টেলিভিশনের ‘অধিকার হরণের দিন’

বিনোদন প্রতিবেদক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪০ ঘণ্টা, আগস্ট ২৮, ২০১২
একুশে টেলিভিশনের ‘অধিকার হরণের দিন’

একুশে টেলিভিশন ‘অধিকার হরণের দিন হিসেবে পালন করছে ২৯ আগস্ট। ২০০২ সালের ২৯ আগস্ট তৎকালীন সরকার একুশে টেলিভিশনের সম্প্রচার বন্ধ করে দিয়েছিল।

‘অধিকার হরণের দিন’ উপলক্ষে ২৯ আগস্ট বিশেষ অনুষ্ঠান প্রচার করবে একুশে টিভি।

দেশের প্রথম বেসরকারী টেরিস্টোরিয়াল চ্যানেল হিসেবে একুশে টেলিভিশন যাত্রা শুরু করে ২০০০ সালের ১৪ এপ্রিল। দুই বছর সফল ভাবে সম্প্রচার করার পর ২০০২ সালের ২৯ আগস্ট তৎকালীন সরকার একুশে টেলিভিশনের সম্প্রচার বন্ধ করে দেয়। পরবর্তীতে বিভিন্ন ঘাত প্রতিঘাত সহ্য করে ২০০৭ সালের ২৯ মার্চ বর্তমান চেয়ারম্যান এবং সিইও আব্দুস সালামের উদ্যোগ, পরিশ্রম, ধৈর্য এবং সাহসিকতার ফলে দ্বিতীয়বারের মত কেবল মাত্র স্যাটেলাইট সম্প্রচার শুরু করে একুশে টেলিভিশন।

এ উপলক্ষে পুরো দিন জুড়েই একুশে টেলিভিশনে বিভিন্ন অনুষ্ঠানমালার আয়োজন করা হয়েছে। সকাল ৭.৩০ মিনিটে প্রচার হবে বিশেষ একুশে টেলিভিশনকে নিয়ে নির্মিত সঙ্গীত ‘একুশের জন্য ভালবাসা’। দুপুর ১২.০০ মিনিটে প্রচার হবে বিশেষ একুশের দুপুর। অনুষ্ঠানটিতে অথিতি হিসেবে উপস্থিত থাকবেন সাংবাদিক জগলুল হায়দার চৌধুরী। একুশে টেলিভিশনকে নিয়ে নির্মিত বিশেষ ডকুমেন্টরী ‘রুদ্ধ শ্বাসের দিনগুলি’ প্রচার হবে বিকাল ৩.৩০ মিনিটে। সন্ধ্যা ৬.০৫ মিনিটে একুশের সন্ধ্যায় অতিথি হিসেবে উপস্থিত থাকবেন আরমান পারভেজ মুরাদ। সন্ধ্যা ৭.৩০ মিনিটে প্রচার হবে বিশেষ ডকুমেন্টারি ‘একুশে আপনার টেলিভিশন’।

বাংলাদেশ সময় ১৬৩০, আগস্ট ২৮, ২০১২
সম্পাদনা : বিপুল হাসান, বিভাগীয় প্রধান

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

বিনোদন এর সর্বশেষ