ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ক্যারিয়ার

হাইকোর্টের স্থগিতাদেশের পরও নিয়োগ পরীক্ষা নিচ্ছে স্বাস্থ্য অধিদপ্তর

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৩ ঘণ্টা, আগস্ট ১৯, ২০২২
হাইকোর্টের স্থগিতাদেশের পরও নিয়োগ পরীক্ষা নিচ্ছে স্বাস্থ্য অধিদপ্তর

ঢাকা: উচ্চ আদালতের স্থগিতাদেশের তিন দিনের মাথায় চাকরির নিয়োগ পরীক্ষা নিচ্ছে স্বাস্থ্য অধিদপ্তর।

স্বাস্থ্য অধিদপ্তরের কম্পাউন্ডার পদে নিয়োগ বিষয়ে উচ্চ আদালতে কয়েকজন পরীক্ষার্থীর করা একটি রিট আবেদনের পরিপ্রেক্ষিতে বুধবার (১৭ আগস্ট) এ নিয়োগ পরীক্ষার স্থগিতাদেশ দিয়েছেন হাইকোর্ট।

বিচারপতি জাফর আহমেদ ও বিচারপতি মো. আখতারুজ্জামানের হাইকোর্ট বেঞ্চ এ স্থগিতাদেশ দেন।

হাইকোর্টের আদেশে আগামী ছয় মাস এ পদে নিয়োগ প্রক্রিয়া স্থগিত রাখতে বলা হয় স্বাস্থ্য অধিদপ্তরকে। কিন্তু আদেশ জারির তিন দিনের মাথায় নিয়োগ পরীক্ষা নিচ্ছে অধিদপ্তর।

স্বাস্থ্য অধিদপ্তরের অল্টারনেটিভ মেডিক্যাল কেয়ার (এএমসি) শীর্ষক অপারেশন প্ল্যানের অন্তর্ভুক্ত কম্পাউন্ডার পদে নিয়োগ পরীক্ষার জন্য প্রবেশপত্র প্রকাশ করা হয়েছে। প্রবেশপত্রের সূচি অনুযায়ী শুক্রবার (১৯ আগস্ট) বিকেল ৩টা থেকে এ পদের জন্য নিয়োগ পরীক্ষা অনুষ্ঠিত হবে।

এ বিষয়ে স্বাস্থ্য অধিদপ্তরের অল্টারনেটিভ মেডিক্যাল কেয়ারের লাইন ডিরেক্টর ডা. মো. আবু জাহের গণমাধ্যমে বলেন, আমরা হাইকোর্টের স্থগিতাদেশ পাইনি। আমাদের সঙ্গে কোনো পরীক্ষার্থীও যোগাযোগ করেননি। কোনো পরীক্ষার্থীর সমস্যা থাকলে আমাদের সঙ্গে আগে যোগাযোগ করলে আমরা অবশ্যই সমাধানের উদ্যোগ নিতাম। আমরা নিয়ম মেনেই পরীক্ষা নিচ্ছি।

রিটকারীদের আইনজীবী সাথীকা হোসেন এ বিষয়ে বলেন, স্বাস্থ্য অধিদপ্তরের সংশ্লিষ্ট কর্মকর্তাদের কাছে হাইকোর্টের স্থগিতাদেশ বুধবারই ই-মেইলে পাঠিয়ে দেওয়া হয়েছে। এছাড়া ডাকযোগেও পাঠানো হয়েছে। স্বাস্থ্য অধিদপ্তর হাইকোর্টের আদেশের কপি যে গ্রহণ করেছে সেই রিসিভি কপিও আছে।

রিটকারীদের একজন লাকি আক্তার বলেন, কম্পাউন্ডার পদটিতে আমাদের সিনিয়ররা চাকরি করেন। ইউনানি ও আয়ুর্বেদিকে যারা ডিপ্লোমা করেন তাদের জন্য নির্ধারিত খুব বেশি চাকরি নেই। কয়েকটির মধ্যে কম্পাউন্ডার পদটি একটি। সেখানেও আমাদের সুযোগ দেওয়া হচ্ছে না। এজন্য আমরা উচ্চ আদালতের দ্বারস্থ হয়েছি। আদালত আমাদের পক্ষে রায় দিয়েছেন।

রিটকারীরা বলছেন, ২০১৮ সালের পর এ পদে নিয়োগের জন্য নতুন কোনো নীতিমালা হয়নি। তাহলে কীসের ভিত্তিতে এবার শুধু এইচএসসি প্রার্থীদের সুযোগ দেওয়া হলো?

বাংলাদেশ সময়: ১৫৪২ ঘণ্টা, আগস্ট ১৯, ২০২২
আরকেআর/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।