ঢাকা, বুধবার, ১৮ বৈশাখ ১৪৩১, ০১ মে ২০২৪, ২১ শাওয়াল ১৪৪৫

ক্যারিয়ার

চাকরি প্রত্যাশীদের জন্য ঢাকায় ক্যারিয়ার এক্সপো ১৩ আগস্ট

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২২ ঘণ্টা, জুলাই ৩০, ২০২২
চাকরি প্রত্যাশীদের জন্য ঢাকায় ক্যারিয়ার এক্সপো ১৩ আগস্ট

ঢাকা: বাংলাদেশ ইয়ুথ লিডারশিপ সেন্টার (বিওয়াইএলসি) ডেভেলপমেন্ট সেক্টর তথা উন্নয়ন খাতে চাকরি প্রত্যাশী ও তরুণ পেশাদারদের জন্য আয়োজন করছে ক্যারিয়ার এক্সপো ২০২২। আগামী ১৩ আগস্ট ঢাকায় এ ক্যারিয়ার এক্সপোটি অনুষ্ঠিত হবে।

উন্নয়ন খাতে ক্যারিয়ার গড়তে ইচ্ছুক তরুণদের জন্য আয়োজিত এই এক্সপোতে বিওয়াইএলসি’র অফিস অব প্রফেশনাল ডেভেলপমেন্ট কর্তৃক রেজ্যুমে রাইটিং, চাকরির সাক্ষাৎকারে নিজেকে যোগ্যভাবে তুলে ধরার কৌশল এবং এই সেক্টরের জন্য প্রাসঙ্গিক গুরুত্বপূর্ণ সফট এবং টেকনিক্যাল স্কিল বাড়ানোর ওপর প্রশিক্ষণ দেওয়া হবে।

এছাড়াও এক্সপোতে থাকছে চাকরি প্রার্থীদের ক্যারিয়ার শুরু করতে প্রয়োজনীয় প্রস্তুতি গ্রহণ এবং নিজেদের বিকশিত করার মাধ্যমে সাফল্য অর্জন করার মতো গুরুত্বপূর্ণ বিভিন্ন বিষয় সম্পর্কে জানার সুযোগ। অংশগ্রহণকারীরা নিয়োগকারীদের সঙ্গে নেটওয়ার্কিংয়ের সুযোগ, জব প্লেসমেন্ট অপরচুনিটি এবং ক্যারিয়ার কাউন্সেলিং সংক্রান্ত সেবাও গ্রহণ করতে পারবে।

বিওয়াইএলসি ডেভেলপমেন্ট সেক্টর ক্যারিয়ার এক্সপোতে অংশগ্রহণে আগ্রহীরা আগামী ৬ আগস্ট পর্যন্ত আবেদন করতে পারবেন। উক্ত অনুষ্ঠানের ভেন্যুর বিষয়ে আবেদনকারীদের পরবর্তীতে জানিয়ে দেওয়া হবে। এক্সপো সম্পর্কে বিস্তারিত জানতে এবং আবেদন করতে ভিজিট করতে হবে এই ওয়েবসাইটেঃ https://bylc.org/careerexpo.html।

বাংলাদেশের তরুণদের পেশাগত দক্ষতা উন্নয়নের লক্ষ্যে ২০১৬ সালে বিওয়াইএলসি’র অফিস অব প্রফেশনাল ডেভেলপমেন্ট (ওপিডি) যাত্রা শুরু করে। পর্যায়ক্রমে দেশের স্বনামধন্য প্রতিষ্ঠানের সঙ্গে পারস্পরিক সম্পর্ক স্থাপন এবং নিয়োগদাতাদের সঙ্গে তরুণদের সংযুক্ত করার মাধ্যমে তাদের চাকরির সুযোগ তৈরিতেও বিভিন্ন কার্যক্রম পরিচালনা করছে ওপিডি। এখন পর্যন্ত ওপিডি প্রায় চার হাজার ছয় শতাধিক তরুণদের প্রশিক্ষণ দিয়েছে এবং যাদের মধ্য থেকে ১৫ শতাধিক প্রশিক্ষণার্থীর চাকরি বা কর্মসংস্থান নিশ্চিত করেছে।

বাংলাদেশ সময়: ২০২২ ঘণ্টা, জুলাই ৩০, ২০২২
এমআইএইচ/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।