ঢাকা, মঙ্গলবার, ১ ভাদ্র ১৪২৯, ১৬ আগস্ট ২০২২, ১৭ মহররম ১৪৪৪

ক্যারিয়ার

অর্থ মন্ত্রণালয়ে চাকরির সুযোগ, আবেদন ফি ১০০

ক্যারিয়ার ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭১৫ ঘণ্টা, জুন ৩, ২০২২
অর্থ মন্ত্রণালয়ে চাকরির সুযোগ, আবেদন ফি ১০০ ছবি: সংগৃহীত

অর্থ মন্ত্রণালয়ের অধীন বৃহৎ করদাতা ইউনিট, মূল্য সংযোজন কর, ঢাকা একাধিক পদে জনবল নিয়োগে বিজ্ঞপ্তি দিয়েছে। আগ্রহী প্রার্থীদের অনলাইনে ফরম পূরণের মাধ্যমে আবেদন করতে হবে।


•    ১. পদের নাম: কম্পিউটার অপারেটর
পদসংখ্যা: ২৮
যোগ্যতা ও অভিজ্ঞতা: স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে বিজ্ঞান বিভাগে স্নাতক (সম্মান) বা সমমানের ডিগ্রি থাকতে হবে। কম্পিউটার মুদ্রাক্ষরে প্রতি মিনিটে বাংলায় ২৫ শব্দ, ইংরেজিতে ৩০ শব্দের গতিসহ সংশ্লিষ্ট বিষয়ে স্ট্যান্ডার্ড অ্যাপটিটিউড টেস্টে উত্তীর্ণ হতে হবে।
বেতন স্কেল: ১২,৫০০-৩২,২৪০ টাকা (গ্রেড-১১)
•    ২. পদের নাম: হিসাবরক্ষক-২
পদসংখ্যা: ১
যোগ্যতা ও অভিজ্ঞতা: স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে বাণিজ্য বিভাগে দ্বিতীয় শ্রেণির স্নাতক বা সমমানের ডিগ্রিসহ স্নাতকোত্তর ডিগ্রি।
বেতন স্কেল: ১২,৫০০-৩২,২৪০ টাকা (গ্রেড-১১)
•    ৩. পদের নাম: উচ্চমান সহকারী
পদসংখ্যা: ৩
যোগ্যতা ও অভিজ্ঞতা: স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে দ্বিতীয় শ্রেণি/সমামানের সিজিপিএতে স্নাতক বা সমমানের ডিগ্রি। কম্পিউটার মুদ্রাক্ষরে প্রতি মিনিটে বাংলায় ২৫ শব্দ, ইংরেজিতে ৩০ শব্দের গতি থাকতে হবে।
বেতন স্কেল: ১০,২০০-২৪,৬৮০ টাকা (গ্রেড-১৪)
•    ৪. পদের নাম: ক্যাশিয়ার
পদসংখ্যা: ১
যোগ্যতা ও অভিজ্ঞতা: স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে বাণিজ্য বিভাগে স্নাতক বা সমমানের ডিগ্রি।
বেতন স্কেল: ১০,২০০-২৪,৬৮০ টাকা (গ্রেড-১৪)
•    ৫. পদের নাম: গাড়িচালক
পদসংখ্যা: ১
যোগ্যতা ও অভিজ্ঞতা: স্বীকৃত বোর্ড থেকে এসএসসি/সমমান পাস। বৈধ ড্রাইভিং লাইসেন্সসহ মোটরগাড়ি চালনায় অন্তত তিন বছরের অভিজ্ঞতা থাকতে হবে।
বেতন স্কেল: ৯,৩০০-২২,৪৯০ টাকা (গ্রেড-১৬)
•    ৬. পদের নাম: ডেসপ্যাচ রাইডার/নোটিশ সার্ভার
পদসংখ্যা: ২
যোগ্যতা ও অভিজ্ঞতা: স্বীকৃত বোর্ড থেকে দ্বিতীয় বিভাগ বা সমমানের জিপিএতে এইচএসসি/সমমান পাস। মোটরসাইকেল চালনায় বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ কর্তৃক প্রদত্ত বৈধ লাইসেন্সধারী ও কম্পিউটার ব্যবহারে দক্ষ হতে হবে।
বেতন স্কেল: ৮,৮০০-২১,৩১০ টাকা (গ্রেড-১৮)
•    যেসব জেলার প্রার্থী আবেদন করতে পারবেন: মানিকগঞ্জ, মাদারীপুর, শেরপুর, খাগড়াছড়ি, লালমনিরহাট, পঞ্চগড়, ঠাকুরগাঁও, নড়াইল ও ঝালকাঠি জেলা ছাড়া সব জেলা। তবে সব জেলার এতিম ও প্রতিবন্ধী প্রার্থীরা আবেদন করতে পারবেন।
•    বয়সসীমা
আবেদনকারীর বয়স ২০২২ সালের ১ জুন সর্বনিম্ন ১৮ ও সর্বোচ্চ ৩০ বছর হতে হবে। তবে বীর মুক্তিযোদ্ধা/শহীদ বীর মুক্তিযোদ্ধার সন্তান ও শারীরিক প্রতিবন্ধীদের ক্ষেত্রে বয়সসীমা ৩২ বছর পর্যন্ত শিথিলযোগ্য।
•    আবেদন যেভাবে
আগ্রহী প্রার্থীদের এই লিংকে গিয়ে ফরম পূরণের মাধ্যমে আবেদন করতে হবে। আবেদনপ্রক্রিয়া, ফি জমাদান ও নিয়োগসংক্রান্ত বিস্তারিত তথ্য এই লিংক থেকে জেনে নিতে হবে। অনলাইনে আবেদন করতে সমস্যা হলে টেলিটক নম্বর থেকে ১২১ নম্বরে অথবা [email protected] বা [email protected] ঠিকানায় মেইলের মাধ্যমে যোগাযোগ করা যাবে। ই-মেইলের সাবজেক্টে প্রতিষ্ঠানের নাম, পোস্ট, ইউজার আইডি ও যোগাযোগ নম্বর উল্লেখ করতে হবে।
•    আবেদন ফি
অনলাইনে ফরম পূরণের অনধিক ৭২ ঘণ্টার মধ্যে প্রতি পদের জন্য সার্ভিস চার্জসহ ১১২ টাকা টেলিটক প্রিপেইড মুঠোফোন নম্বরের মাধ্যমে জমা দিতে হবে।
•    আবেদনের শেষ সময়: ৩০ জুন ২০২২।

বাংলাদেশ সময়: ০৭০৭ ঘণ্টা, জুন ৩, ২০২২
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa