ঢাকা, শুক্রবার, ২০ বৈশাখ ১৪৩১, ০৩ মে ২০২৪, ২৩ শাওয়াল ১৪৪৫

ক্যারিয়ার

ঢাকা বিশ্ববিদ্যালয়ে সহকারী প্রকৌশলী পদে চাকরি 

ক্যারিয়ার ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭০৭ ঘণ্টা, মার্চ ১৮, ২০২২
ঢাকা বিশ্ববিদ্যালয়ে সহকারী প্রকৌশলী পদে চাকরি 

ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রধান প্রকৌশলীর দপ্তরে শূন্য পদে সহকারী প্রকৌশলী নিয়োগ দেওয়া হবে। এ জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে।

আগ্রহী প্রার্থীদের নির্ধারিত ফরম পূরণ করে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রারের দপ্তরে পাঠাতে হবে।
•    ১. পদের নাম: অস্থায়ী সহকারী প্রকৌশলী
বিভাগ: সিভিল
পদসংখ্যা: ২
যোগ্যতা ও অভিজ্ঞতা: প্রার্থীকে বিজ্ঞানে এইচএসসিতে দ্বিতীয় বিভাগ/জিপিএ–৫–এর স্কেলে ৩.৫ অথবা সিজিপিএ ৪–এর স্কেলে ন্যূনতম ৩ এবং সরকারি বা সরকার অনুমোদিত প্রতিষ্ঠান থেকে ৪ বছর মেয়াদি বিএসসি ইন সিভিল ইঞ্জিনিয়ারিং/সমমান পরীক্ষায় সিজিপিএ–৪–এর স্কেলে ন্যূনতম ৩ থাকতে হবে। সংশ্লিষ্ট কাজে ন্যূনতম ৫ বছরের অভিজ্ঞতাসম্পন্ন এবং সরকারি বা সরকার অনুমোদিত প্রতিষ্ঠান থেকে কমপক্ষে ৬ মাসের কম্পিউটার প্রশিক্ষণসহ কম্পিউটার পরিচালনায় দক্ষ হতে হবে। চাকরিরত প্রার্থীকে যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে আবেদন করতে হবে। শিক্ষাগত যোগ্যতা, অভিজ্ঞতা, কম্পিউটার প্রশিক্ষণ ও অন্যান্য যোগ্যতার সনদ আবেদনের সঙ্গে সংযুক্ত করতে হবে। প্রার্থীর বয়স অনূর্ধ্ব ৩০ বছর হতে হবে।
বেতন স্কেল: ২২,০০০-৫৩,০৬০ টাকা
•    ২. পদের নাম: সহকারী প্রকৌশলী
বিভাগ: সিভিল
পদসংখ্যা: ১
যোগ্যতা ও অভিজ্ঞতা: প্রার্থীকে বিজ্ঞানে এইচএসসিতে দ্বিতীয় বিভাগ/জিপিএ–৫–এর স্কেলে ৩.৫ অথবা সিজিপিএ–৪-এর স্কেলে ন্যূনতম ৩ এবং সরকারি বা সরকার অনুমোদিত প্রতিষ্ঠান থেকে ৪ বছর মেয়াদি বিএসসি ইন সিভিল ইঞ্জিনিয়ারিং/সমমান পরীক্ষায় সিজিপিএ–৪-এর স্কেলে ন্যূনতম ৩ থাকতে হবে। সংশ্লিষ্ট কাজে ন্যূনতম ৫ বছরের অভিজ্ঞতাসম্পন্ন এবং সরকারি বা সরকার অনুমোদিত প্রতিষ্ঠান থেকে কমপক্ষে ৬ মাসের কম্পিউটার প্রশিক্ষণসহ কম্পিউটার পরিচালনায় দক্ষ হতে হবে। চাকরিরত প্রার্থীকে যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে আবেদন করতে হবে। শিক্ষাগত যোগ্যতা, অভিজ্ঞতা, কম্পিউটার প্রশিক্ষণ ও অন্যান্য যোগ্যতার সনদ আবেদনের সঙ্গে সংযুক্ত করতে হবে। প্রার্থীর বয়স অনূর্ধ্ব ৩০ বছর হতে হবে।
বেতন স্কেল: ২২,০০০-৫৩,০৬০ টাকা
•    ৩. পদের নাম: সহকারী প্রকৌশলী
বিভাগ: বিদ্যুৎ/মেকানিক্যাল/পাওয়ার
পদসংখ্যা: ১
যোগ্যতা ও অভিজ্ঞতা: প্রার্থীকে বিজ্ঞানে এইচএসসিতে দ্বিতীয় বিভাগ/জিপিএ–৫–এর স্কেলে ৩.৫ অথবা সিজিপিএ–৪-এর স্কেলে ন্যূনতম ৩ এবং সরকারি বা সরকার অনুমোদিত প্রতিষ্ঠান থেকে ৪ বছর মেয়াদি ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক/মেকানিক্যাল/পাওয়ার বিষয়ে বিএসসি ইন ইঞ্জিনিয়ারিং/সমমান পরীক্ষায় সিজিপিএ–৪-এর স্কেলে ন্যূনতম ৩ থাকতে হবে। সংশ্লিষ্ট কাজে ন্যূনতম ৫ বছরের অভিজ্ঞতাসম্পন্ন এবং সরকারি বা সরকার অনুমোদিত প্রতিষ্ঠান থেকে কমপক্ষে ৬ মাসের কম্পিউটার প্রশিক্ষণসহ কম্পিউটার পরিচালনায় দক্ষ হতে হবে। চাকরিরত প্রার্থীকে যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে আবেদন করতে হবে। শিক্ষাগত যোগ্যতা, অভিজ্ঞতা, কম্পিউটার প্রশিক্ষণ ও অন্যান্য যোগ্যতার সনদ আবেদনের সঙ্গে সংযুক্ত করতে হবে। প্রার্থীর বয়স অনূর্ধ্ব ৩০ বছর হতে হবে।
বেতন স্কেল: ২২,০০০-৫৩,০৬০ টাকা
•    ৪. পদের নাম: উপসহকারী প্রকৌশলী
বিভাগ: সিভিল
পদসংখ্যা: ১
যোগ্যতা ও অভিজ্ঞতা: প্রার্থীকে বিজ্ঞানে এসএসসি পাসসহ সরকারি বা সরকার অনুমোদিত প্রতিষ্ঠান থেকে ৩ থেকে ৪ বছর মেয়াদি ডিপ্লোমা ইন সিভিল ইঞ্জিনিয়ারিং/সমমান পরীক্ষায় দ্বিতীয় বিভাগ/জিপিএ–৫-এর স্কেলে ন্যূনতম ৩ অথবা সিজিপিএ–৪–এর স্কেলে ন্যূনতম ২.৭৫ থাকতে হবে। সংশ্লিষ্ট কাজে ন্যূনতম ৫ বছরের অভিজ্ঞতাসম্পন্ন এবং সরকারি বা সরকার অনুমোদিত প্রতিষ্ঠান থেকে কমপক্ষে ৬ মাসের কম্পিউটার প্রশিক্ষণসহ কম্পিউটার পরিচালনায় দক্ষ হতে হবে। চাকরিরত প্রার্থীকে যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে আবেদন করতে হবে। শিক্ষাগত যোগ্যতা, অভিজ্ঞতা, কম্পিউটার প্রশিক্ষণ ও অন্যান্য যোগ্যতার সনদ আবেদনের সঙ্গে সংযুক্ত করতে হবে।
বেতন স্কেল: ১৬,০০০-৩৮,৬৪০ টাকা
আবেদন যেভাবে
বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রারের দপ্তর (কক্ষ–২১৩) থেকে ৫০ টাকার বিনিময়ে নির্ধারিত আবেদন ফরম সংগ্রহ করা যাবে। প্রতি পদের জন্য মোট ৮ কপি করে আবেদনপত্র পাঠাতে হবে।
আবেদন ফি
রেজিস্ট্রারের অনুকূলে ৭৫০ টাকা মূল্যের ব্যাংক ড্রাফট/পে-অর্ডার করে জমার রসিদ আবেদনপত্রের সঙ্গে সংযুক্ত করতে হবে।
আবেদনপত্র পাঠানোর ঠিকানা: রেজিস্ট্রার, কক্ষ–২০৩, ঢাকা বিশ্ববিদ্যালয়।
আবেদনের শেষ সময়: ১৭ এপ্রিল ২০২২।

বাংলাদেশ সময়: ০৬৫৭ ঘণ্টা, মার্চ ১৮, ২০২২
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।