ঢাকা, বুধবার, ৪ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৮ মে ২০২২, ১৬ শাওয়াল ১৪৪৩

ক্যারিয়ার

বিধিনিষেধের মধ্যেও শিল্পকলায় চাকরির পরীক্ষা! 

নিউজ ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫৮ ঘণ্টা, জানুয়ারি ২৬, ২০২২
বিধিনিষেধের মধ্যেও শিল্পকলায় চাকরির পরীক্ষা! 

ঢাকা: করোনা সংক্রমণ ঠেকাতে দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান দুই সপ্তাহের (৬ ফেব্রুয়ারি পর্যন্ত) জন্য বন্ধ ঘোষণা করা হয়েছে। দেশজুড়ে জারি করা হয়েছে নতুন বিধিনিষেধ।

অর্ধেক জনবল নিয়ে চালানো হচ্ছে অফিস। ট্রেনও চলছে অর্ধেক যাত্রী নিয়ে।  

এর মধ্যেই শুক্রবার (২৮ জানুয়ারি) চারটি বিজ্ঞপ্তির বিপরীতে চাকরির পরীক্ষার দিন নির্ধারণ করেছে বাংলাদেশ শিল্পকলা একাডেমি।  

জানা গেছে, শুক্রবারে চারটি আলাদা বিজ্ঞপ্তির পরীক্ষা একসঙ্গে হবে। এতে পরীক্ষার্থীর মধ্যে কেউ যদি একাধিক পদে নিয়োগ পরীক্ষা দিতে চান, তাহলে তিনি সেটা পারবেন না।

এ বিষয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সংগীত বিভাগের অধ্যাপক দেবপ্রসাদ দাঁ গণমাধ্যমকে বলেন, ‘শিল্পকলা থেকে কণ্ঠ ও যন্ত্র সংগীতে দুজন করে বিশেষজ্ঞ চেয়ে চিঠি পাঠানো হয়েছিল। আমরা দুজন করে চারজনের নাম পাঠিয়ে দিয়েছি। ’

১৪ ক্যাটাগরিতে মোট ৪২টি পদের জন্য ২ হাজার পরীক্ষার্থী অংশ নেবেন জানিয়ে শিল্পকলা একাডেমির জনসংযোগ কর্মকর্তা হাসান মাহমুদ গণমাধ্যমকে বলেন, ‘পরীক্ষা হবে বদরুন্নেসা কলেজে। ’

বিধিনিষেধের মধ্যে চাকরির পরীক্ষা নেওয়ার বিষয়ে শিল্পকলা একাডেমি ও সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের কোনো বক্তব্য পাওয়া যায়নি।  

বাংলাদেশ সময়: ২১৫৮ ঘণ্টা, জানুয়ারি ২৬, ২০২২
জেএইচটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa