ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

ক্যারিয়ার

ঢাকা বিশ্ববিদ্যালয়ে সহকারী অধ্যাপক ও প্রভাষক পদে নিয়োগ

ক্যারিয়ার ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭২৭ ঘণ্টা, নভেম্বর ২৪, ২০২১
ঢাকা বিশ্ববিদ্যালয়ে সহকারী অধ্যাপক ও প্রভাষক পদে নিয়োগ ...

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফলিত গণিত বিভাগে শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। এই উচ্চ শিক্ষাপ্রতিষ্ঠানটিতে সহকারী অধ্যাপক ও প্রভাষক নেওয়া হবে।

আগ্রহী যোগ্য প্রার্থীদের ঢাকা বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার বরাবর আবেদনপত্র পাঠাতে হবে।

পদের নাম: সহকারী অধ্যাপক
পদসংখ্যা: ১
যোগ্যতা: গণিত/ ফলিত গণিত বিষয়ে চার বছর মেয়াদি অনার্স ও ফলিত গণিত বিষয়ে মাস্টার্স ডিগ্রি পরীক্ষায় কমপক্ষে প্রথম শ্রেণি বা সিজিপিএ–৪.০০–এর মধ্যে ৩.৫০ অথবা কোনো বিদেশি বিশ্ববিদ্যালয় থেকে সমমানের ডিগ্রি। এসএসসি ও এইচএসসি পরীক্ষায় ন্যূনতম প্রথম বিভাগ অথবা জিপিএ–৫.০০–এর মধ্যে ৪.২৫ থাকতে হবে। কোনো বিশ্ববিদ্যালয়ে কমপক্ষে তিন বছরের শিক্ষাদান, গবেষণার অভিজ্ঞতাসহ তিনটি প্রকাশিত গবেষণা প্রবন্ধ থাকতে হবে।
বেতন স্কেল: ৩৫,৫০০–৬৭,০১০ টাকা

পদসংখ্যা: স্থায়ী ১ ও অস্থায়ী ১
যোগ্যতা: গণিত/ ফলিত গণিত বিষয়ে চার বছর মেয়াদি অনার্স ও ফলিত গণিত বিষয়ে মাস্টার্স ডিগ্রি পরীক্ষায় কমপক্ষে প্রথম শ্রেণি বা সিজিপিএ–৪.০০–এর মধ্যে ৩.৫০। এসএসসি এবং এইচএসসি পরীক্ষায় ন্যূনতম প্রথম বিভাগ অথবা জিপিএ–৫.০০–এর মধ্যে ৪.২৫ থাকতে হবে।
বেতন স্কেল: ২২,০০০-৫৩,০৬০ টাকা

যেভাবে আবেদন
ঢাকা বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রারের অনুকূলে ৭৫০ টাকা মূল্যের পে-অর্ডারসহ আট কপি আবেদনপত্র পাঠাতে হবে। আবেদনপত্রের সঙ্গে শিক্ষাগত যোগ্যতার সনদ, প্রশংসাপত্র, মার্কসিট ও অভিজ্ঞতার সত্যায়িত প্রতিলিপি সংযুক্ত করতে হবে।

আবেদনের শেষ তারিখ: আগামী ৬ ডিসেম্বর ২০২১

বাংলাদেশ সময়: ০৭২২ ঘণ্টা, নভেম্বর ২৪, ২০২১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।