ঢাকা, বুধবার, ২৬ শ্রাবণ ১৪২৯, ১০ আগস্ট ২০২২, ১১ মহররম ১৪৪৪

ক্যারিয়ার

কনস্টেবলের ৪৪ পদে ১৭০০ প্রার্থী! 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫৬ ঘণ্টা, নভেম্বর ১৭, ২০২১
কনস্টেবলের ৪৪ পদে ১৭০০ প্রার্থী! 

হবিগঞ্জ: হবিগঞ্জে ট্রেইনি রিক্রুট কনস্টেবল (টিআরসি) পদে ৪৪ জনকে নিয়োগ দেওয়া হচ্ছে। পদগুলোতে নিয়োগ পেতে আবেদন করেছেন ১ হাজার ৭৬০ তরুণ-তরুণী।

আবেদনকারীদের শারীরিক মাপ ও তাদের কাগজপত্র যাচাই করছে জেলা পুলিশ।

হবিগঞ্জ পুলিশ লাইন্সে প্রার্থীদের শারীরিক মাপ ও কাগজপত্র যাচাই-বাছাই করা হয়েছে।  

জেলা পুলিশ সূত্রে জানা গেছে, ১৮ সেপ্টেম্বর কনস্টেবল নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করে বাংলাদেশ পুলিশ। এই পদে হবিগঞ্জে ৪৪ জনকে নিয়োগ দেওয়া হবে। এর মধ্যে ৩৭ জন পুরুষ ও ৭ জন নারী। পদগুলোতে নিয়োগ পেতে আবেদন করেন ১ হাজার ৪৮০ জন তরুণ ও ২৮০ জন তরুণী। শারীরিক মাপ ও কাগজপত্র যাচাইয়ের মাধ্যমে যারা উত্তীর্ণ হবেন বুধবার তাদের তালিকা প্রকাশ করা হবে।

এরপর ১৯ নভেম্বর লিখিত পরীক্ষা, ২৬ নভেম্বর মৌখিক পরীক্ষা ও পরে স্বাস্থ্য পরীক্ষাসহ বিভিন্ন ধাপ শেষে নিয়োগ চূড়ান্ত করা হবে।

এ বিষয়ে হবিগঞ্জের পুলিশ সুপার এসএম মুরাদ আলি বাংলানিউজকে বলেন, নিয়োগ প্রক্রিয়া স্বচ্ছ করতে নানা পদক্ষেপ গ্রহণ করা হয়েছে। উপজেলাগুলোতে বিভিন্ন অনুষ্ঠানে মানুষকে সচেতন করা হয়েছে—কেউ যাতে প্রতারকের ফাঁদে পা না দেন।  

এছাড়া সাদা পোশাকে আইন-শৃঙ্খলা বাহিনী কাজ করছে। কোন তদবীর গ্রহণযোগ্য হবে না। নিয়োগের ক্ষেত্রে আর্থিক লেনদেন অথবা যেকোনোভাবে প্রতারণার সঙ্গে কেউ জড়িত হলে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। পুলিশ সদস্যদেরকেও এসব বিষয়ে সতর্ক করে দেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ১৩৫৩ ঘণ্টা, নভেম্বর ১৭, ২০২১ 
এসআইএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa