ঢাকা, মঙ্গলবার, ২৩ অগ্রহায়ণ ১৪২৮, ০৭ ডিসেম্বর ২০২১, ০২ জমাদিউল আউয়াল ১৪৪৩

ক্যারিয়ার

বন অধিদপ্তরে উচ্চমাধ্যমিক পাসে চাকরি

ক্যারিয়ার ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২১৪ ঘণ্টা, অক্টোবর ২২, ২০২১
বন অধিদপ্তরে উচ্চমাধ্যমিক পাসে চাকরি

পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের আওতাধীন বন অধিদপ্তর জনবল নিয়োগের আবেদন চলছে। বিভাগীয় বন কর্মকর্তার কার্যালয়ের রাজস্ব খাতের দুটি পদে মোট ৩৯ জনকে নিয়োগের জন্য এ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে।

প্রতিটি পদে আবেদনের জন্য আবেদনের যোগ্যতা, অভিজ্ঞতা ও বয়সসীমা আলাদা আলাদা। বিজ্ঞপ্তি অনুসারে পদগুলোয় যোগ্যতা পূরণ সাপেক্ষে যোগ দিতে পারেন যে কেউও। আগ্রহী প্রার্থীরা অনলাইনে পদগুলোর জন্য আবেদন করতে পারবেন। ২১ অক্টোবরের মধ্যে আবেদন করতে হবে বন অধিদপ্তরে চাকরির জন্য।

পদের নাম: জুনিয়র ওয়াইল্ড লাইফ স্কাউট
পদসংখ্যা: ৬
বেতন স্কেল: ৯,০০০-২১,৮০০ টাকা (গ্রেড- ১৭)
যোগ্যতা: উচ্চমাধ্যমিক/সমমান পাস। উচ্চতা ১৬৩ সেমি ও বুকের মাপ ৭৬ সেমি।
পদের নাম: অফিস সহায়ক
পদসংখ্যা: ৩৩
বেতন স্কেল: ৮,২৫০-২০,০১০ টাকা (গ্রেড- ২০)
যোগ্যতা: মাধ্যমিক/সমমান পাস। সুস্বাস্থ্যের অধিকারী হতে হবে।

আবেদনের বয়স
গত বছরের মার্চে বাংলাদেশে ছড়িয়ে পড়ে করোনা ভাইরাস। ৮ মার্চ দেশে প্রথম করোনা শনাক্ত হয় এবং ১৮ মার্চ করোনায় প্রথম মৃত্যুর ঘটনা ঘটে। করোনা ছড়িয়ে পড়ার কারণে বন্ধ ছিল অনেক চাকরির নিয়োগ ও পরীক্ষা। তাই সরকার চাকরির আবেদনের জন্য বয়সসীমা কমিয়ে দেয়। গত বছরের ২৫ মার্চ যাদের ৩০ বছর পূর্ণ হয়েছে, সরকারি চাকরিতে তাদের আবেদনের সুযোগ দেওয়ার সিদ্ধান্ত নেয় সরকার। এ নিয়ে প্রজ্ঞাপনও জারি করে জনপ্রশাসন মন্ত্রণালয়। ওই প্রজ্ঞাপনের আলোকে বন অধিদপ্তর নিয়োগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গত বছরের ২৫ মার্চে প্রার্থীর বয়স সর্বোচ্চ ৩০ বছর হতে হবে। তবে মুক্তিযোদ্ধার সন্তান ও শারীরিক প্রতিবন্ধী আবেদনকারীর ক্ষেত্রে সর্বোচ্চ বয়সসীমা একই দিনে ৩২ বছর।

আবেদনপ্রক্রিয়া
আগ্রহী প্রার্থীরা http://cfcc.teletalk.com.bd/ এর মাধ্যমে আবেদন করতে পারবেন।

বাংলাদেশ সময়: ১২১৪ ঘণ্টা, অক্টোবর ২২, ২০২১
আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa