ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ক্যারিয়ার

ইলিশ প্রকল্পে আরও ২৯ পদে নিয়োগ

ক্যারিয়ার ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭২২ ঘণ্টা, অক্টোবর ২০, ২০২১
ইলিশ প্রকল্পে আরও ২৯ পদে নিয়োগ

মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের আওতায় মৎস্য অধিদপ্তরের বাস্তবায়নাধীন ‘ইলিশ সম্পদ উন্নয়ন ও ব্যবস্থাপনা প্রকল্প’-এর অধীনে জনবল নিয়োগের জন্য পত্রিকায় বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। ‘সহকারী মৎস্য কর্মকর্তা’ পদে ২৯ জনকে নিয়োগের জন্য বিজ্ঞপ্তি দেওয়া হয়েছে।

তাঁদের কাজ হবে মা ইলিশ ও জাটকা সংরক্ষণে মৎস্য সংরক্ষণ আইন বাস্তবায়ন এবং অভয়াশ্রম ব্যবস্থাপনার মাধ্যমে ইলিশের উৎপাদন বৃদ্ধি।

বিজ্ঞপ্তি অনুযায়ী, সহকারী মৎস্য কর্মকর্তা পদে আবেদনের জন্য প্রার্থীকে বিএসসি পাস অথবা স্বীকৃত ফিশারিজ ডিপ্লোমা ইনস্টিটিউট থেকে মৎস্যবিজ্ঞানে চার বছরের ডিপ্লোমা থাকতে হবে। এ ছাড়া জীববিজ্ঞান, পরিবেশবিজ্ঞান এবং প্রশিক্ষণ, ব্যবস্থাপনা, প্রকল্প প্রণয়ন, বাস্তবায়ন ও পরিবীক্ষণ বিষয়ে অভিজ্ঞতা থাকতে হবে। এ পদে নিয়োগ পেলে বেতন হবে ২৫ হাজার ৫০০ টাকা। সহকারী মৎস্য কর্মকর্তা পদে চুক্তি ভিত্তিতে নিয়োগ দেওয়া হবে। চুক্তির মেয়াদ ২০২৪ সালের জুন পর্যন্ত।

আবেদনের জন্য প্রার্থীর বয়স ২০২০ সালে ২৫ মার্চ তারিখে ১৮ থেকে ৩০ বছরের মধ্যে হতে হবে। মৎস্য অধিদপ্তরের নির্ধারিত ফরমে আবেদন করতে হবে। আবেদন ফরম পাওয়া যাবে এ ওয়েবসাইটে (http://www.fireservice.gov.bd)।

আবেদনকারীকে প্রকল্প পরিচালক, ইলিশ সম্পদ উন্নয়ন ও ব্যবস্থাপনা প্রকল্প, মৎস্য অধিদপ্তর, মৎস্য ভবন, রমনা, ঢাকা বরাবর আবেদন করতে হবে। আগামী ২১ নভেম্বরের মধ্যে সরাসরি/ডাকযোগে/কুরিয়ার সার্ভিসের মাধ্যমে আবেদনপত্র পাঠাতে হবে।

আবেদনপত্র পাঠানোর ঠিকানা: ইলিশ সম্পদ উন্নয়ন ও ব্যবস্থাপনা প্রকল্প, মৎস্য অধিদপ্তর, কক্ষ নং-৫১১, মৎস্য ভবন, ১৩ শহীদ ক্যাপ্টেন মনসুর আলী সরণি, রমনা ঢাকা-১০০০।

এর আগে গত মাসে এই প্রকল্পের আওতায় ইলিশের উৎপাদন বৃদ্ধির জন্য ‘ক্ষেত্র সহকারী’ পদে ১৩৪ জনকে নিয়োগের জন্য বিজ্ঞপ্তি দিয়েছিল মৎস্য অধিদপ্তর।

বাংলাদেশ সময়: ০৭২২ ঘণ্টা, অক্টোবর ২০, ২০২১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।