ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

ক্যারিয়ার

৪০তম বিসিএস: শ্রুতিলেখক পেতে আবেদন আহ্বান

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৩ ঘণ্টা, এপ্রিল ১, ২০১৯
৪০তম বিসিএস: শ্রুতিলেখক পেতে আবেদন আহ্বান পিএসসি

ঢাকা: ৪০তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষায় প্রতিবন্ধীদের মধ্যে যে সব প্রার্থীর শ্রুতিলেখক প্রয়োজন তাদের আবেদন করতে বলেছে সরকারি কর্ম কমিশন (পিএসসি)।

পিএসসি সোমবার এক বিজ্ঞপ্তিতে জানায়, প্রতিবন্ধী প্রার্থীদের মধ্যে যাদের শ্রুতিলেখক প্রয়োজন তাদের আগামী ৯ এপ্রিল অফিস চলাকালীন পরীক্ষা নিয়ন্ত্রক (ক্যাডার) বরাবর আবেদন করতে হবে।
 
আবেদনপত্রের সঙ্গে অনলাইন আবেদনপত্রের কপি, প্রার্থীর দুই কপি পাসপোর্ট সাইজের সত্যায়িত ছবি, শ্রুতিলেখকের প্রয়োজনীয়তা সম্পর্কে সিভিল সার্জন কর্তৃক প্রদত্ত ডাক্তারি প্রত্যয়নপত্র এবং সমাজসেবা অধিদপ্তরের অধীন জেলা সমাজসেবা অফিসের উপপরিচালক বা সমমর্যাদার সংশ্লিষ্ট কর্মকর্তার স্বাক্ষরিত প্রতিবন্ধী সনদের সত্যায়িত কপি জমা দিতে হবে।


 
ওই দিন আবেদন না করলে শ্রতিলেখক প্রদান করা হবে না উল্লেখ করে বিজ্ঞপ্তিতে বলা হয়, আবেদনকারী প্রার্থীকে প্রিলিমিনারি টেস্টে কেবল কমিশন থেকে প্রদত্ত অনুমোদিত শ্রুতিলেখকের সহায়তায় পরীক্ষায় অংশগ্রহণ করতে হবে।
 
৪০তম বিসিএস প্রিলিমিনারি টেস্ট আগামী ৩ মে সকাল ১০টা থেকে ১২টা পর্যন্ত ঢাকা, চট্টগ্রাম, রাজশাহী, খুলনা, বরিশাল, সিলেট, রংপুর ও ময়মনসিংহ কেন্দ্রে একযোগে পরীক্ষা নেয়া হবে।
 
পরীক্ষার হল, আসন বিন্যাস এবং পরীক্ষা সংক্রান্ত বিস্তারিত নির্দশনাবলী সংবাদপত্র ও কমিশনের ওয়েবসাইটে যথাসময়ে প্রকাশ করা হবে বলে জানিয়েছে পিএসসি।
 
এক হাজার ৯০৩টি পদে প্রথম শ্রেণির ক্যাডার পরে নিয়োগ দিতে গত বছরের ১১ সেপ্টেম্বর ৪০তম বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশ করে পিএসসি।
 
৪০তম বিসিএসের মাধ্যমে প্রশাসন ক্যাডারে ২০০ জন, পুলিশে ৭২ জনসহ সাধারণ ক্যাডারে ৪৬৫ জন এবং অন্যান্য ক্যাডার মিলিয়ে মোট এক হাজার ৯০৩ জনকে নিয়োগ দেয়া হবে।
 
বাংলাদেশ সময়: ১৩১৭ ঘণ্টা, এপ্রিল ০১, ২০১৯
এমআইএইচ/এমএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।